বেরোবির পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েসের নতুন কমিটি

বেরোবির পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েসের নতুন কমিটি
বেরোবির পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েসের নতুন কমিটি  © টিডিসি ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েস’-এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ‘গ্রীন ভয়েস’এর প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন কার্যনির্বাহী কমিটিকে অনুমোদন দেওয়া হয়েছে।

নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী স্বপন মাহমুূদ ও সাধারন সম্পাদক লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী লিমন ইসলাম।

নির্দিষ্ট স্থানে ময়লা ফেলি, ক্যাম্পাসের পরিবেশ রক্ষা করি, বলেন পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েসের সভাপতি স্বপন মাহমুদ।

তিনি আরো বলেন, পরিবেশবাদী এই স্লোগানকে ধারণ করে গ্রীন ভয়েস-বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর শাখার কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। নতুন কমিটির সভাপতি হিসেবে স্বপ্ন দেখি - বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এ একটি সুন্দর পরিবেশ বিরাজ করে, যেখানে সেখানে কেউ ময়লা ফেলবেনা, কেউ পরিবেশ নোংরা করবেনা আর এসব নিয়ে আমরা কাজ করতে চাই। পাশাপাশি আমরা দক্ষতা উন্নয়নের যেসব কার্যাবলী রয়েছে সেদিকেও নজর দিতে চাই।

সাধারন সম্পাদক লিমন বলেন, গ্রীন ভয়েস একটি সবুজ প্রেমিদের সংগঠন।পরিবেশ সহ সামাজিক কর্মকান্ড করে থাকে এই সংগঠনটি।বিগত তিন বছরে বেরোবিতে সংগঠনটি বিভিন্ন ধরনের পরিবেশ মুলক কর্মকান্ড সম্পন্ন করে পরিচিতি ও গ্রহন যোগ্যতা লাভ করে।আমার উপর যে দায়িত্ব অর্পন করা হয়েছে সেটা যেন যথোপযুক্ত ভাবে পালন করতে পারি তাই সকলের সহযোগিতা, সহমর্মিতা কামনা করছি।
এছাড়াও আটাশ সদস্য বিশিষ্ট কমিটির ।

কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন মো. সাইফুল ইসলাম সহকারী অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, মো. আনোয়ার হোসেন সহকারী অধ্যাপক সমাজবিজ্ঞান বিভাগ, বিদ্যুৎ কুমার ঘোষ সহকারী অধ্যাপক ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, আপেল মাহমুদ সহযোগী অধ্যাপক একাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ
 
এছাড়াও ২৮ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যের মধ্যে সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ, সুরাইয়া যুথি, মুক্তা আক্তার, নয়ন দেবনাথ, সুরাইয়া আক্তার, সিয়াম সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক মিলন মিয়া, নাসরিন আক্তার, তানিয়াল হোসেন, মিজানুর রহমান মিজান, জেসমিন নাহার মিতু, মো. শাওন মিয়া, গোলাম রব্বানী, সাংগঠনিক সম্পাদক মিনারা আক্তার, সহ-সাংগঠনিক সম্পাদক রিদওয়ান রনি, আশফাক সাজু , প্রচার সম্পাদক সাইদুর রহমান, উপ-প্রচার সম্পাদক আসমা আক্তার ইভা, দপ্তর সম্পাদক গোলাম জাকারিয়া, উপ-দপ্তর সম্পাদক আশরাফ আলী, কোষাধ্যক্ষ মোহনা আক্তার মীম, উপ-কোষাধ্যক্ষ সাজ্জাদুল আহমেদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বহ্নি রায়, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নিপা আক্তার, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আইরিন আক্তার আঁখি, উপ-শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, পাঠচক্র বিষয়ক সম্পাদক ইসরাত জাহান হ্যাপী, উপ-পাঠচক্র বিষয়ক সম্পাদক মুকুল রায় টুটুল, ক্রীড়া সম্পাদক এরশাদ হোসেন, উপ-ক্রীড়া সম্পাদক সুমাইয়া আক্তার শান্তা।

উল্লেখ্য, গ্রীন ভয়েস বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর শাখার কার্যনির্বাহী কমিটির প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবির আগামী ১ বছরের জন্য কমিটির বৈধতা ঘোষণা করেন। 


x

সর্বশেষ সংবাদ