অংকনের মৃত্যুরহস্য উদঘাটনের দাবি

সেমিস্টার ফাইনাল পরীক্ষা পিছিয়েছে জবির ইংরেজি বিভাগ

সেমিস্টার ফাইনাল পরীক্ষা পিছিয়েছে জবির ইংরেজি বিভাগ
  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের (২০১৬-২০১৭) শিক্ষাবর্ষের শিক্ষার্থী অংকন বিশ্বাসের মৃত্যুররহস্য উদঘাটন ও মৃত্যু পরবর্তী নানান চাঞ্চল্যের ফলে মানসিকভাবে প্রস্তুত না থাকায় শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে সেমিস্টার ফাইনাল পরীক্ষা পিছিয়েছে বিভাগটি। 

আজ বুধবার ইংরেজি বিভাগের ( ২০১৮-২০১৯) শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করার আবেদন জানান পরীক্ষা কমিটি বরাবর।

আবেদনে শিক্ষার্থীরা বলেন, গত ৮ মে ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের মেধাবী শিক্ষার্থী অংকন বিশ্বাসের অকাল মৃত্যুর খবর জানতে পারি আমরা। এর পূর্বে গত ২৪ এপ্রিল অংকন বিশ্বাসের গুরুতর অবস্থা জানার পর থেকেই আমরা সকলে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ফান্ড রেইজিংসহ যাবতীয় কর্মকাণ্ডে যুক্ত ছিলাম। কিন্তু আমাদের সকলের চেষ্টা ব্যর্থ করে দিয়ে না ফেরার দেশে চলে যান তিনি। কিন্তু তার মৃত্যু পরবর্তী চলমান ঘটনা, সামাজিক যোগাযোগ মাধ্যমে বেরিয়ে আসা বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য এই মৃত্যুটি নিয়ে ক্রমশই ধোঁয়াশা এবং রহস্য সৃষ্টি করে যা শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যে বিরূপ প্রভাব ফেলেছে। 

আবেদনে শিক্ষার্থীরা আরও বলেন, বিভাগের অন্যতম পরিচিত ও প্রিয় মুখ ছিল অংকন বিশ্বাস। যার সাথে বিতর্ক, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আরো বিভিন্ন বিষয়ের সূত্র ধরে অনেক শিক্ষার্থীর আন্তরিক সম্পর্ক গড়ে ওঠে। এমতাবস্থায় অংকন বিশ্বাসের মৃত্যু এবং মৃত্যু পরবর্তী বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য দ্বারা নেতিবাচকভাবে প্রভাবিত হয়ে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের জন্য মানসিকভাবে প্রস্তুত নয়। পাশাপাশি তার মৃত্যু রহস্য উদঘাটন করা গুরুত্বপূর্ণ। 

এ বিষয়ে ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মমিন উদ্দীন বলেন, অংকন বিশ্বাসের মৃত্যুর ঘটনায় আমাদের বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সবাই শোকাহত এবং মানসিকভাবে বিপর্যস্ত। বৃহস্পতিবার ১৪ ব্যাচের শিক্ষার্থীদের সেমিস্টার পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা ছিল৷ তবে শিক্ষার্থীরা মানসিকভাবে প্রস্তুত না থাকায় এই পরীক্ষাটি দিতে সময় চেয়েছে। বাকি পরীক্ষাগুলো যথাসময়ে অনুষ্ঠিত হবে।


x