সড়ক দুর্ঘটনায় নিহত ঢাকা কলেজের শিক্ষার্থী

খাঁ
নিহত শান্ত   © টিডিসি ফটো

ঈদের দিন মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঢাকা কলেজের শিক্ষার্থী মাহফুজুর রহমান শান্ত (২৩)নিহত হয়েছেন। বুধবার (৪ মে) দুপুরে মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোমেন দাশ বিষয়টি নিশ্চিত করেছেন। 

শান্ত কলেজের ব্যবস্থাপনা বিভাগের সম্মান চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও আক্তারুজ্জামান ইলিয়াস ছাত্রাবাসের ১০৩ নম্বর কক্ষে থাকতেন। শান্ত বাগেরহাট জেলার মোল্লাহাট থানায় হাফেজ মিজানুর রহমান মোল্লার ছেলে। শান্তর বাবা স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক ও মসজিদের ইমাম। 

পুলিশ জানিয়েছে, ঈদের দিন বন্ধুদের সঙ্গে ঘুরতে বের হয় শান্ত। পরে গোপালগঞ্জে এক সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হন তিনি। এ ঘটনায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

গোপালগঞ্জ সদর থানার পুলিশ উপপরিদর্শক শেখ আহাদুজ্জামান জানান, রাত ১১টার পর গোপালগঞ্জের গোনাপাড়ার মান্দারতলা মোড়ে দুর্ঘটনাটি ঘটে। ধারণা করা হচ্ছে মোটরসাইকেল নিয়ে সংযোগ সড়ক থেকে হাইওয়ে সড়কে ওঠার সময়ে এ ঘটনা ঘটেছে। এতে একটি মোটরসাইকেলে থাকা দুই বন্ধু গুরুতর আহত হন। একজনের নাম মাহফুজুর রহমান শান্ত, অপরজনের নাম সিয়াম। এরমধ্যে মাহফুজের অবস্থা আশঙ্কাজনক ছিল।

তিনি আরও জানান, স্থানীয় জনগণের সহযোগিতা তাৎক্ষণিক তাকে গোপালগঞ্জ সদর হাসপাতাল এবং পরবর্তীতে খুলনা মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়। শুনেছি হাসপাতালে নেওয়ার পথে মাহফুজ মারা গিয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি বলেও জানান তিনি।

এদিকে ঢাকা কলেজস্থ বাগেরহাট জেলা ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি আব্দুল্লাহ মীর জানান, মাহফুজ খুবই ভালো একজন সংগঠক ও শিক্ষার্থী ছিলেন। ৪ মে যোহরের পরে মোল্লাহাটের উদয়পুর ঈদগাহে তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। মাহফুজ পড়াশোনার পাশাপাশি সামাজিক ও স্বেচ্ছাসেবী বিভিন্ন কার্যক্রমের সাথে সক্রিয়ভাবে নিজেকে যুক্ত রেখে ছিলেন। ঢাকা কলেজস্থ বাগেরহাট জেলা ছাত্রকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। তার মৃত্যুর খবরে আমরা তার বাড়িতে ছুটে গিয়েছি। শোক প্রকাশ করার ভাষা নেই। তার মাগফেরাত কামনা করছি।

মাহফুজের মৃত্যুতে শোক প্রকাশ করেন আক্তারুজ্জামান ইলিয়াস ছাত্রাবাসে তত্ত্বাবধায়ক ও ঢাকা কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান সবুজ।

তিনি বলেন, মাহফুজের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি। ঈদের দিন এমন ঘটনা কাম্য নয়। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আসলে এই শোক সহ্য করার মতো নয়। 


x

সর্বশেষ সংবাদ