ববি শিক্ষার্থীর উদ্যোগে প্রতিদিন চলছে শতাধিক মানুষের মাঝে খাদ্য বিতরণ

খাদ্য বিতরণ
খাদ্য বিতরণ   © ফাইল ছবি

বরিশালে লকডাউনে বিপর্যস্ত অসহায়, দরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ করে যাচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থী গাজী হাদিউজ্জামান। তার অনলাইন বিজনেস প্রতিষ্ঠান 'বিখ্যাত পণ্য সম্ভার' এর আয়োজনে ২০টির অধিক অনলাইন প্রতিষ্ঠান খাদ্য বিতরণ করে থাকে। গত ৩ জুলাই থেকে তারা নগরীর আমতলা পার্ক এ খাদ্য বিতরণ কর্মসূচি শুরু করেন। এরপর থেকে তাদের এ কর্মসূচি অব্যাহত রয়েছে।

এভাবে প্রতিদিন ১০০-১২০ জন মানুষকে খাবার বিতরণ করে যাচ্ছেন তারা। লকডাউন শেষ হওয়া পর্যন্ত এই কার্যক্রম চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন। ৫ জুলাই থেকে তারা বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি অসহায় দুস্থ রোগীদের স্বজনের মাঝে খাদ্যবিতরণ করে চলেছেন। লকডাউনের কারণে সকল হোটেল রেস্তোরাঁ বন্ধ থাকায় রোগীর সাথে আসা স্বজনের খাদ্যভাবে ভুগছিলেন।

খাদ্য বিতরণ কার্যক্রমের একজন পরিচালক আলামিন জানান, লকডাউনের কারনে শহরের অসহায়-দরিদ্র মানুষ এবং সুবিধাবঞ্চিত শিশুরা চরম বিপাকে পড়েছে। হোটেল বন্ধ থাকার কারণে অনেক খেটে খাওয়া মানুষকে না খেয়ে দিন কাটাতে হয়। তাই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা তাদের জন্য। সকলের সহযোগিতা পেলে যতদিন লকডাউন থাকবে আমরা এই কার্যক্রম চালিয়ে যাবো।

বিখ্যাত পণ্য সম্ভারের প্রতিষ্ঠাতা-পরিচালক গাজী হাদিউজ্জামান বলেন, আমরা প্রতিদিন প্রায় ১০০ জন সুবিধাবঞ্চিত অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করছি। আমাদের এই কাজের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত আছেন বরিশালের প্রায় ২০ জন তরুণ উদ্যোক্তা। যাদের কেউ আমাদের খাবার প্রস্তুত করে দিচ্ছেন আবার কেউ অর্থনৈতিক ভাবে সহযোগিতা করছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দিল আফরোজ তানিয়া ম্যাম আমাদের সার্বিক পরামর্শ দিচ্ছেন। সেচ্ছাসেবক হিসেবে কাজ করছে 'সবুজ বাংলা সোসাইটি' এর সদস্যরা। তিনি আরো বলেন, বিশ্বাস করি সবাই যদি এই করুন পরিস্থিতিতে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসেন তাহলে না খেয়ে থাকতে হবেনা কোনো অসহায়-দরিদ্র মানুষের।


সর্বশেষ সংবাদ