বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কিশোরগঞ্জ বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ভিসির শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কিশোরগঞ্জ বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ভিসির শ্রদ্ধা
কিশোরগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের ভিসির শ্রদ্ধা নিবেদন  © টিডিসি ফটো

কিশোরগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রথম উপাচার্য অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

বুধবার (২৭ জানুয়ারি) ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ প্রথম উপাচার্য হিসেবে কিশোরগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে গত ২৬ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২৫ ফেব্রুয়ারি তাকে আগামী চার বছরের জন্য এই নিয়োগ দেন।

অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ ১৯৭৩ সালে ঝিনাইদহে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি (সম্মান) পরীক্ষায় প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্থান এবং এমএসসি পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন। ২০০৮ সালে জাপান থেকে পিএইচডি লাভ করেন এবং পোস্ট ডক্টরাল রিসার্চ করেন। তিনি ফ্রান্সের ইউনিভার্সিটি অব পয়েট্রিয়ার্স-এ ভিজিটিং প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন।

অধ্যাপক পারভেজ সাজ্জাদ ১ জুলাই ১৯৯৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। তিনি ২০১৫ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। অধ্যাপক পারভেজ সাজ্জাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক, একাডেমিক কাউন্সিলের নির্বাচিত সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। দেশ-বিদেশে বিভিন্ন জার্নালে তার ৫০টি গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ