জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে ২০ কলেজে ডিজিটাল স্টুডিও: ভিসি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে ২০ কলেজে ডিজিটাল স্টুডিও: ভিসি
  © টিডিসি ফটো

মানুষের পক্ষে যেকোন প্রতিকূল অবস্থা মোকাবেলা করে এগিয়ে যাওয়া দুঃসাধ্য কিছু নয় বলে মনে করেন জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। তিনি বলেন, এভাবেই মানবজাতি বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে এ পর্যন্ত পৌঁছেছে। অতএব হাত গুটিয়ে বসে থাকা নয়, এসব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে সর্বপ্রকার চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদেরকে কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে যেতে হবে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে জুম অ্যাপসের মাধ্যমে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে করোনাকালীন পরিস্থিতিতে অনলাইনে পাঠদানের লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে নির্মিত ডিজিটাল স্টুডিওর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন উপাচার্য।

উপাচার্য বলেন, বিশ্বজনীন করোনা প্যানডামিকের মধ্যেও জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা কার্যক্রম চালিয়ে নেয়ার ক্ষেত্রে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে আসছি। শিক্ষকগণ অনলাইনে শিক্ষার্থীদের উদ্দেশ্যে যাতে পাঠদান করতে পারে সেজন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে এ পর্যন্ত ২০টি কলেজে ডিজিটাল স্টুডিও স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের শিক্ষা জীবনের কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে পূর্বে স্থগিত হয়ে যাওয়া পরীক্ষাসহ সকল বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে। কয়েকটি পরীক্ষা ইতোমধ্যেই শুরু হয়ে গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভুঁইয়া। এছাড়াও কলেজের উপাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের শিক্ষক ও বহুল সংখ্যক শিক্ষার্থী জুমের মাধ্যমে এ অনুষ্ঠানের সঙ্গে সংযুক্ত ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ