লেখাতেই থাকল জজ হওয়ার স্বপ্ন, অকালে চলে গেলেন সনি

জান্নাতুল ফেরদৌস সনি
জান্নাতুল ফেরদৌস সনি  © টিডিসি ফটো

ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) আইন ও বিচার বিভাগের মেধাবী শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস সনি ব্রেইন স্ট্রোকে মারা গেছেন। আজ সোমবার (১৮ জানুয়ারি) রাত আনুমানিক ২টা ৩০ মিনিটে তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক কাজী ইকরামুল হক। সনি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১১তম ব্যাচের শিক্ষার্থী। একাডেমিক পড়াশোনা শেষ করে হতে চেয়েছিলেন জজ। ভবিষ্যতের এমন স্বপ্নের কথা একটি কাগজে লিখেছেন তিনি।

এর আগে গত মাসে ব্রেইন স্ট্রোকে চলাফেরা কথাবার্তা বন্ধ হয়ে যায় সনির। এদিন রাতে তার শারিরিক অবস্থার আরও অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক পর্যবেক্ষণের পর তাকে মৃত ঘোষণা করেন।

সনির সহপাঠি ও বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী তরিক উল কবির দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার কাকনী ইউনিয়নে। সে ক্লাসের মেধাবী একজন শিক্ষার্থী ছিল। সবার প্রিয় এবং পছন্দের ছিল সে। মহান আল্লাহ তাকে জান্নাতবাসী করুন এই কামনা করি।

অধ্যাপক কাজী ইকরামুল হক জানান, কতশত স্বপ্নময় আঁখিপ্রদীপ নিভে যায়। একবার সনিদের ব্যাচের কে কী হতে চায় জানতে চেয়েছিলাম আমি। সবার মতো সনিও চিরকুটে লিখে দিয়েছিলো তার আকাশসমান ভারী স্বপ্নের কথা। চেম্বারে গিয়ে স্বপ্নমাখা কাগজগুলো খুঁজে বের করি। কথা ছিল পড়াশোনা শেষ করে ওরা যখন ক্যম্পাসে আসবে কোন এক সমাবর্তনে, বেধে রাখা স্বপ্নগুলো মিলিয়ে দেখবো।

তিনি বলেন, কিন্তু সনি তো ঘুমিয়ে পড়ল। সনির স্বপ্নদেখা চোখজোড়া আজ বন্ধ। স্বপ্নেরা আজ স্বাধীন। কত প্রিয়জন হারিয়েছি এ জীবনে। কত ব্যথাও আছে না ভুলবার মত। তবুও সনির মৃত্যুভার নিতে পারছি না।

মেধাবী এ ছাত্রীর অকাল মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। সনির অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। তিনি সনির আত্মার শান্তি কামনার পাশাপাশি তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ