বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস

ইবির দুজনের স্বর্ণ ও একজনের ব্রোঞ্জ জয়

ইবির দুজনের স্বর্ণ ও একজনের ব্রোঞ্জ জয়
জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় স্বর্ণ ও ব্রোঞ্জ পদক জয়ী ইবির তিন শিক্ষার্থী  © সংগৃহীত

‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস’ প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী স্বর্ণপদক ও এক শিক্ষার্থী ব্রোঞ্জ জয় করেছেন। স্বর্ণ ও ব্রোঞ্জ পদক জয়ী তিন শিক্ষার্থীই ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের। আজ সোমবার (১৮ জানুয়ারি) শিক্ষার্থীদের এ পদক জয়ের বিষয়টি নিশ্চিত করেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল।

ড. সোহেল জানান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে এবং একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা রহমান তামান্না একশ মিটার হার্ডেলস, একশ মিটার রিলে ও চারশ মিটার রিলে এই তিন ইভেন্টে প্রথম হওয়ায় স্বর্ণপদক পেয়েছেন। এ ছাড়া একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিংকি খাতুন লংজাম্প ইভেন্টে ব্রোঞ্জ পদক জয় করেছেন।

শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, ১৫ জানুয়ারি থেকে ১৭ তারিখ পর্যন্ত ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে প্রথম ও আনিকা রহমান তামান্না মোট তিন ইভেন্টে প্রথম স্থান অধিকার করে তিন স্বর্ণপদক জয়লাভ করেন। এ ছাড়া রিংকি খাতুন লংজাম্প ইভেন্টে তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক জয় করেন।

এবারের বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ২২ ও মহিলা বিভাগে ১৪টিসহ মোট ৩৬টি ইভেন্টে ৪৫০ অ্যাথলেট অংশ নেন। দেশের ৬৪ জেলা, আটটি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বিজেএমসি এবং অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক সংস্থার অ্যাথলেটরাও অংশ নেন।

শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভাল করেছে। এ সাফল্য বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের বিষয়। আগামীতে আমাদের শিক্ষার্থীরা খেলায় আরও সাফল্য অর্জন করবে এই প্রত্যাশা করি।’

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, ‘আমাদের বিভাগের শিক্ষার্থীরা যে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে এজন্য তাদেরকে সাধুবাদ জানাই। এটি বিশ্ববিদ্যালয় এবং বিভাগের জন্য নিঃসন্দেহে একটি গৌরবের বিষয়। আশা করি সমানের দিন গুলোতে শিক্ষার্থীরা খেলায় আরও অনেক বেশি সাফল্য অর্জন করবে।’


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ