অনার্স শেষ বর্ষ ও মাস্টার্স

৭ কলেজের পরীক্ষা নিয়ে চূড়ান্ত যে সিদ্ধান্ত জানালো ঢাবি

৭ কলেজের পরীক্ষা নিয়ে চূড়ান্ত যে সিদ্ধান্ত জানালো ঢাবি
  © লোগো

করোনাভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে ঢাকা বিশ্বিবিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা ৪ ঘন্টার পরীবর্তে ২ ঘন্টায় নেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইতোমধ্যে যাদের পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে তাদের ক্ষেত্রেও এটি বহাল থাকবে। সোমবার (১৮ জানুয়ারি) ঢাবি পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি

এর আগে রবিবার (১৭ জানুয়ারি) সাত কলেজের নতুন প্রধান সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এস মাকসুদ কামাল পরীক্ষার সময় পরিবর্তনের সুযোগ নেই জানিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে বলেন, করোনাভাইরসের কারণে স্বাস্থ্যবিধি বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের কল্যাণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে করে শিক্ষার্থীদের সমস্যা হওয়ার কথা নয়।

অধ্যাপক মাকসুদ কামাল বলেন, করোনাকালীন সময়ে পরীক্ষার প্রশ্ন পদ্ধতি অবশ্যই সহনশীল হবে এটাই স্বাভাবিক। করোনা পরিস্থিতির এ সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাত কলেজেও অনলাইন ক্লাস চলমান রাখা হয়েছে। এতে আশা করা যায়, শিক্ষার্থীরা পড়াশোনার মধ্যেই ছিল।

একাডেমিক পরিষদের কার্যবিবরণী

জানা যায়, গত ১০ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিষদের এক সভায় কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতে সাত কলেজের শিক্ষার্থীদের সেশনজট নিরসনে বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা ৪ ঘন্টার পরীবর্তে ২ ঘন্টায় নেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ