মার্কেটিং বিভাগ

অনলাইনে পরীক্ষা দিতে চায় জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

ক্লাসের মত মিড পরীক্ষাও অনলাইনে দিতে চায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা। এ বিষয়ে ব্যবস্থা নিতে উপাচার্যের নিকট স্মারকলিপি দিয়েছে বিভাগের প্রথম থেকে শেষ বর্ষের শিক্ষার্থীদের প্রতিনিধিরা। শিক্ষার্থীদের দাবির বিষয়ে মত দিয়েছেন বিভাগের শিক্ষকরাও। তারা বলছেন, এতে করে শিক্ষার্থীদের সেশনজট কমে আসবে।

শিক্ষার্থীরা জানান, করোনাকালীন বিভাগের শিক্ষকরা অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছেন। তখনকার চলমান সেমিস্টারের ক্লাস শেষ করে নতুন সেমিস্টারের সিলেবাসও শেষ হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় তাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। এই পরিস্থিতে শিক্ষার্থীদের যে মিডটার্ম পরীক্ষাগুলো অনলাইনে নেয়ার ব্যবস্থা করা হচ্ছিলো সেগুলো পুনরায় চালু করার আবেদন জানিয়েছেন তারা।

তারা বলছেন, তাদের বিভাগের শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় ডিভাইসের উল্লেখযোগ্য সমস্যা নেই। তাই তারা এই অবস্থায় মিডটার্ম পরীক্ষা অনলাইনেই অংশ নিতে আগ্রহী। বিশ্ববিদ্যালয় খোলার পর এই মিডগুলো শুরু হলে তারা আরও পিছিয়ে পড়বেন বলে আশংকা তাদের।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান শেখ রফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের কথা চিন্তা করে সবার মতামত নিয়ে আমরা মিড পরীক্ষাগুলো নেয়ার ব্যবস্থা করেছিলাম। আমরা চাচ্ছিলাম না, বছর শেষ হওয়ার পর আমাদের কোনো শিক্ষার্থী জটে পড়ে থাকুক। আমাদের শিক্ষার্থীরা আবারও আবেদন করেছে পরীক্ষা দেয়ার বিষয়ে। আমরা একাডেমিক মিটিংয়ে এ বিষয়ে আলোচনা করবো।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ