৭ম বছরে পদার্পণ বেরোবি সাংবাদিক সমিতির

কেক কেটে উদযাপন
কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন   © টিডিসি ফটো

নানান চড়াই উৎড়াই পেড়িয়ে ৭ম বছরে পদার্পণ করলো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)। করোনাভাইরাসের কারণে এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার বিকেলে ক্যাম্পাসের ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে শোভাযাত্রা ও কেক কেটে উদযাপন করা হয়।

এ সময় বেরোবিসাসের সভাপতি মোবাশ্বের আহমেদ, সহ-সভাপতি রাব্বী হাসান সবুজ, সাধারণ সম্পাদক আল আমিন হোসাইন, কোষাধ্যক্ষ ইসমাইল রিফাত, কার্যকরী সদস্য রুদ্র মাহমুদ জয়সহ সৌম্য সরকার ও শিপন তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন একাউন্টটিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক, শহীদ মুখতার ইলাহি হলের প্রভোস্ট শাহিনুর রহমান, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী প্রমুখ।

প্রতিবছর বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হলেও এবছর করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে রাত ৯টায় ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন সদস্যসহ সাবেক ও বর্তমান সদস্যরা আলোচনাসভায় অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক বিষয় তুলে ধরেন বক্তারা। তারা বলেন, এখানে সাংবাদিকদেরকে কুক্ষিগত করে রাখা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। সকল ধরণের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত বেরোবিসাসের সদস্যরা। প্রতিষ্ঠার ছয় বছর পার হলেও এখনো তাঁদের কোন কার্যালয়ের ব্যবস্থা করে দেয়া হয়নি। তাই সাংবাদিক সমিতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কার্যালয় বরাদ্দ দেওয়ার আহবান জানান।

বক্তারা আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী সংগঠনটি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ ও দক্ষ নেতৃত্বের কারণে খুব অল্প সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আস্থাভাজন হিসেবে জায়গা করে নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমস্যা-সম্ভাবনা, দুর্নীতি, গৌরব, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিসমূহ ও বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেছেন সংগঠনটির সদস্যরা। এতে অনেকবার হামলারও মুখোমুখি হতে হয়েছে সংগঠনের সদস্যদের। এতো কিছুর পরও বেরোবিসাস কখনো সত্য প্রকাশে পিছপা হয়নি। এছাড়াও সৎ, দক্ষ ও নিষ্ঠাবান দেশবরেণ্য সাংবাদিক তৈরিতে ভূমিকা রাখছে সংগঠনটি।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৬ শে অক্টোবর ‘তথ্যই শক্তি’ স্লোগানকে সামনে রেখে আহবায়ক কমিটির মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ