প্রধানমন্ত্রীর উপহার ‘লাল বাস’ বুঝে পেলো তিতুমীর কলেজ

  © টিডিসি ফটো

দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানকৃত বিআরটিসি’র বাস হস্তান্তর করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ৮টি শিক্ষা প্রতিষ্ঠানে দেওয়া ৯টি বাসের মধ্যে সরকারি তিতুমীর কলেজ তাদের বাসটি বুঝে পেয়েছে।

রোববার (২৪ নভেম্বর) দুপুরে রাজধানীর বিআরটিসি মতিঝিল বাস ডিপো থেকে এই বাসগুলো হস্তান্তর করা হয়। এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেনের কাছে তিতুমীর কলেজের বাসটির ছাবি হস্তান্তর করেন। ভারত থেকে আমদানিকৃত বিআরটিসির এসব বাসগুলোর প্রতিটিতে আসন সংখ্যা রয়েছে ৪৪ টি করে।

শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো- খুলনা সরকারি মহিলা কলেজ, শামসুল খান স্কুল এন্ড কলেজ, সরকারি তিতুমীর কলেজ, বান্দরবান সরকারি মহিলা কলেজ, বান্দরবান সরকারি কলেজ, টাঙ্গাইলের কুমুদিনী সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ ও মাওলানা ভাসানী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নির্বাচনী প্রতিশ্রুতির অংশ হিসেবেই এই বাসগুলো প্রদান করা হয়েছে। নতুন বাস এর চালান না আসায় এতদিন শিক্ষা প্রতিষ্ঠানে প্রদান করা হয়নি। এ সময় তিনি প্রধানমন্ত্রীর উপহার দেয়া বাসগুলো রক্ষণাবেক্ষণে সচেতন থাকতে অনুরোধ করেন।

এদিকে নতুন বাস পেয়ে উচ্ছ্বসিত কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রায় ৫০ হাজারের অধিক শিক্ষার্থীর এই কলেজে বাস ছিলো মাত্র ৪টি। যা প্রয়োজনের তুলনায় একেবারেই কম। এতে শিক্ষার্থীদের অনেক কষ্টের মধ্যে লোকাল বাসে চড়ে ক্যাম্পাসে আসতে হয়। এখন নতুন বাস যুক্ত হওয়ায় পরিবহন সমস্যার কিছুটা সমাধান হবে।

তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেনে জানান, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। আমরা কলেজের বাকি সমস্যাগুলোও নিরসন করতে পারবো। তিতুমীর কলেজে এখন সর্বমোট পাঁচটি বাস যুক্ত হয়েছে। কলেজের সমস্যা নিরসনে আমাদের সব প্রচেষ্টা অব্যাহত আছে।

আগামীকাল বাসটি উদ্বোধন করা হবে জানিয়ে তিনি বলেন, বাসটি কোন রুটে চলবে এ ব্যাপারে আমরা শিক্ষকরা সবাই বসে সিদ্ধান্ত নিবো। তবে উত্তরার দিকে আমাদের শিক্ষার্থী সংখ্যা বেশি থাকায় ওই রুটে দেওয়ার একটা সম্ভাবনা রয়েছে। অথবা মিরপুর রুটে আমাদের যে বাসটি রয়েছে সেটিকে উত্তরা রুটে দিয়ে বিআরটিসি বাসটি মিরপুর রুটে দেয়ার সম্ভাবনা আছে।


সর্বশেষ সংবাদ