১ লাখ টাকার পুরস্কার নিয়ে আসছে কুবি আইটি ফেস্ট-২০২৪

  © সংগহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘আলবাইক প্রেজেন্টস কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইটি ফেস্ট-২০২৪’। এই আয়োজনে ১ লাখ টাকারও বেশি সমমূল্যের পুরষ্কার ঘোষণা করেছে আয়োজক কমিটি। ফেস্টটি আগামী ১৪ ও ১৫ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজকরা। 

জানা যায়, ফেস্টের মূল আকর্ষণ হিসেবে থাকছে দশটি ভিন্ন ভিন্ন প্রতিযোগিতা। এগুলো হল প্রোগ্রামিং কনটেস্ট, ডাটা হ্যাকাথন, রোবো সকার, টাইপিং মাস্টার চ্যাম্পিয়নশিপ, এবং আইসিটি অলিম্পিয়াডের মতো প্রযুক্তিভিত্তিক ইভেন্ট। পাশাপাশি গেমপ্রেমী শিক্ষার্থীদের জন্য ই-স্পোর্টস প্রতিযোগিতায় ই-ফুটবল (পিইএস) চ্যাম্পিয়নশিপ এবং ফ্রি ফায়ার টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এছাড়াও থাকছে চেস মাস্টার্স চ্যালেঞ্জ, প্রোজেক্ট শোকেস, এবং আইটি ডিবেট প্রতিযোগিতা, যেখানে শিক্ষার্থীরা তাদের কৌশলগত চিন্তা এবং উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনের সুযোগ পাবে।

ফেস্টে বিশ্ববিদ্যালয়, কলেজ এবং স্কুল পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। এতে তারা তাদের প্রযুক্তি-দক্ষতা প্রদর্শনের সুযোগ পাবে বলে মনে করেন আয়োজকরা। ফেস্টে অংশগ্রহণ করতে আগামী ১০ই নভেম্বরের মধ্যের নিবন্ধন করতে বলা হয়েছে। নিবন্ধন করতে ভিজিট করতে হবে https://couits.com/itfest এই ঠিকানায়।

এমন আয়োজনের বিষয়ে সংগঠনটির সেক্রেটারি তাওসীফ বিন পারভেজ বলেন, "প্রতিষ্ঠাকালীন সময় থেকেই কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি উদ্ভাবনী চিন্তাশক্তির তরুণ-তরুণীদের নিয়ে কাজ করছে। এ বছর আমাদের কমিটির শুরুতেই এনাউসনমেন্ট দিয়েছিলাম ভার্সিটির প্রথম আইটি ফেস্ট, জব ফেয়ার, ইন্ডাস্ট্রিয়াল ট্যুর দেওয়ার। আমরা ইন্ডাস্ট্রিয়াল ট্যুর দিয়েছি হালিমা গ্রুপে। সামনে হয়তো ইন্ডাস্ট্রিয়াল ট্যুর নিয়ে চমক আসছে। এরই ধারাবাহিকতায় এবার এলো আইটি ফেস্ট। আমরা বিশ্বাস করি এর মাধ্যমে কুবি সৃষ্টিশীলতার একটি কমন প্লাটফর্ম হিসেবে উন্মুক্ত হবে।"

কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির সভাপতি শিহাব উদ্দীন হিমেল বলেন, "এই আয়োজন শুধুমাত্র প্রতিযোগিতা নয়, বরং প্রযুক্তির উদ্ভাবনী শক্তির উদযাপন। সকল প্রযুক্তিপ্রেমী শিক্ষার্থী ও পেশাজীবীকে আমন্ত্রণ জানাচ্ছি এই স্মরণীয় মুহূর্তের অংশ হতে। আসুন, আমরা সবাই মিলে এমন একটি স্মৃতিময় আয়োজন গড়ে তুলি যা ভবিষ্যতের প্রযুক্তিনেতাদের অনুপ্রাণিত করবে।"

১ লাখ টাকার বেশি পুরষ্কারের পাশাপাশি এই আয়োজনে থাকছে প্রযুক্তি, উদ্ভাবন, এবং গেমিংয়ের উত্তেজনা, যা অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য একটি স্মরণীয় অভিজ্ঞতা হবে বলে ধারণা করা হচ্ছে। আয়োজকরা সকল প্রযুক্তিপ্রেমী শিক্ষার্থী এই আয়োজনের অংশ হওয়ার আহ্বান জানিয়েছেন।

অনুষ্ঠান সম্পর্কে আরও তথ্যের জন্য যোগাযোগ করা যাবে: ফোন: ০১৬২০৯৬২৯৮৭ | ০১৯৪৮৭২৪৯২১
ইমেইল: cou.itsociety@gmail.com


সর্বশেষ সংবাদ