রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহী কলেজে বিক্ষোভ

বিক্ষোভ সমাবেশ করেন রাজশাহী কলেজে শিক্ষার্থীরা
বিক্ষোভ সমাবেশ করেন রাজশাহী কলেজে শিক্ষার্থীরা   © টিডিসি

রাষ্ট্রপতির পদত্যাগ, আওয়ামী লীগের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার এবং তাদের নিষিদ্ধের দাবিতে রাজশাহী কলেজে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেছেন। মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী কলেজ প্রশাসনিক ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে রাজশাহী কলেজের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি মিছিল  শুরু হয়ে  কলেজের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। বিক্ষোভ সমাবেশ একপর্যায়ে রাজশাহী সিটি কলেজের শিক্ষার্থীরাও যোগ দিয়ে একাত্মতা প্রকাশ করেন।

বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা অভিযোগ করেন বলেন, রাষ্ট্রপতি চুপ্পু বর্তমান ফ্যাসিবাদী সরকারের পৃষ্ঠপোষক হিসেবে কাজ করছেন। তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, রাষ্ট্রপতি আজকের মধ্যেই পদত্যাগ না করলে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। এছাড়া তারা সরকারের প্রতি আহ্বান জানান, প্রশাসনের উচ্চপর্যায়ের দায়িত্বে থাকা আওয়ামী লীগের সময় নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের দ্রুত পদত্যাগ করানোর জন্য।

বিক্ষোভকারীরা শিক্ষার্থীরা  আরও বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা যদি আবারও দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করে, তবে সাধারণ শিক্ষার্থীরা এবং জনগণ তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।


সর্বশেষ সংবাদ