সাত কলেজ থাকা না থাকার সিদ্ধান্তটি রাষ্ট্রীয়: ঢাবি ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান  © টিডিসি ফটো

সাত কলেজের অধিভুক্তি বাতিলের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান বলেছেন, সাত কলেজ থাকা না থাকা নিয়ে এখন আলোচনা হচ্ছে। আমরা চাচ্ছি সবাই মিলে একটা সিদ্ধান্ত গ্রহণ করতে, এখানে কেউ আলাদা না। সবার মর্যাদা রক্ষা করে সাত কলেজের বিষয়ে একটি যৌক্তিক সমাধান করা হবে, আর এই সিদ্ধান্তটি হবে রাষ্ট্রীয়। ঢাকা বিশ্ববিদ্যালয় এখানে একক কোনো সিদ্ধান্ত নিতে পারে না বলে তিনি মন্তব্য করেন।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) রাত ১০টার দিকে ভিসি চত্বরে বিক্ষোভরত শিক্ষার্থীদের সাথে কথা বলতে এসে এসব কথা বলেন তিনি।  

অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান বলেন, সাত কলেজের বিষয়ে যেহেতু তিনটা প্রতিষ্ঠান জড়িত—  সরকার, ইউজিসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়। এই তিনটা প্রতিষ্ঠান মিলেই তো একটা সিদ্ধান্ত নিতে হবে। শিক্ষা মন্ত্রণালয় যেহেতু সাতটা কলেজের নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান তাদের ও একটা সিদ্ধান্তের বিষয় জড়িত। সব একসাথে মিলে একটা রাষ্ট্রীয় সিদ্ধান্ত আসতে হবে। 

এর আগে, রাত নয়টার পর থেকে সাত কলেজের অধিভুক্তি বাতিল চেয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী। তারা বিভিন্ন হল থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ভিসি চত্বরে জড়ো হয়ে স্লোগান দিতে থাকেন।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিক্ষোভস্থলে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।


সর্বশেষ সংবাদ