বরিশাল বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ

  © ফাইল ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্র-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী রাজনীতি নিষিদ্ধের আদেশ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজ রবিবার (১১ আগষ্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। 

অফিস আদেশে বলা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের লিখিত দাবির পরিপ্রেক্ষিতে সিন্ডিকেটের ৮৫তম (বিশেষ) সভার সিদ্ধান্তে এ আদেশ কার্যকর করা হয়। শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকল্পে ১১ আগস্ট থেকে সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী কোনো প্রকার রাজনৈতিক সংগঠন, পেশাজীবী সংগঠন বা কোনো প্রকার অঙ্গ/ছায়া সংগঠন, লেজুরবৃত্তিক প্যানেল/পরিষদ/সমিতির সাথে জড়িত থাকতে পারবেন না। অর্থাৎ সকল প্রকার রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ করা হলো।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. তারিক হোসেন জানান,ক্যাম্পাসে সকল ধরণের রাজনীতি নিষিদ্ধ করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রধান দুটি কাজ হচ্ছে গবেষণা করা এবং শিক্ষার্থীদের সুন্দরভাবে পাঠদান করানো।কিন্তু দলীয় লেজুড়বিত্তিক রাজনীতির কারণে দুইটার কোনটাই ভালোভাবে হয়না।তাঁরা রাজনৈতিকদ নেতৃবর্গের তৈলমর্দন করতে ব্যস্ত থাকে।এর ফলে শিক্ষার্থীরা নানাভাবে হয়রানির শিকার হয়। আমরা চাই বিশ্ববিদ্যালয় হোক উন্মুক্ত জ্ঞান চর্চার জায়গা, যেখান থেকে বিশ্বমানের গবেষকরা বের হবে। ছাত্র-সংসদের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের অধিকার ফিরে পাবে। 


সর্বশেষ সংবাদ