তিতুমীর কলেজে ছাত্রলীগ চত্বরের নতুন নামকরণ ‌‌‘শহীদ মামুন চত্বর’

শহীদ মামুন চত্বর
শহীদ মামুন চত্বর  © টিডিসি ফটো

রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ছাত্রলীগ চত্বরের নাম পরিবর্তন করে শহীদ মামুন চত্বর রাখা হয়েছে। বুধবার (৭ আগস্ট) নামটি পরিবর্তন করে দেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের একাংশ ও শিক্ষার্থীরা। 

জানা গেছে, মামুন মিয়া ছিলেন তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের (১৭-১৮) বর্ষের শিক্ষার্থী। শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের চরচিকন্দি গ্রামের আবদুল গনি মাদবরের ছেলে মামুন মিয়া।

এর আগে, কোটা আন্দোলনকে ঘিরে গত ১৮ জুলাই দিবাগত রাতে মামুন মিয়া ঢাকার রামপুরা ওয়াপদা রোড এলাকায় গুলিবিদ্ধ হন। বন্ধুরা তাকে উদ্ধার করে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে নিয়ে যান। পরের দিন ১৯ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মামুন মৃত্যুবরণ করেন।

শিক্ষার্থীরা জানান, মামুন ছিলেন আমাদের সহপাঠী, বন্ধু ও মেধাবী ছাত্র। তার স্মৃতি চিরকালীন করার জন্য শহীদ মামুন চত্বর নামকরণ করা একটি যথাযথ উদ্যোগ।

কলেজটির শিক্ষকরা বলেন, মামুনের এই অকাল মৃত্যুতে তিতুমীর কলেজের শিক্ষার্থী আমাদের শিক্ষকমহলে শোকের ছায়া নেমে এসেছে। নতুন নামকরণ করা শহীদ মামুন চত্বর তিতুমীর কলেজের সকলের জন্য এক মিলনস্থল এবং মামুনের স্মৃতিস্তম্ভ হিসেবে গড়ে উঠবে।
 


সর্বশেষ সংবাদ