বিএনপি-জামায়াতের হরতালেও স্বাভাবিক ইসলামী বিশ্ববিদ্যালয় 

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বিএনপি-জামায়াতের হরতাল কর্মসূচিতেও স্বাভাবিক ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস। সকল বিভাগে সশরীরে চলেছে ক্লাস-পরীক্ষা। অফিসসমূহ চলমান রয়েছে, শিক্ষার্থীদের উপস্থিতিও চোখে পড়ার মতো। তবে শহরে থাকা শিক্ষার্থীরা কম এসেছেন।

রবিবার (১৯ নভেম্বর) শিক্ষক-শিক্ষার্থীদের বহনকারী পরিবহনগুলো ক্যাম্পাসে যাতায়াত করেছে কড়া পুলিশি নিরাপত্তায়। গাড়ি বহরের সামনে ও পেছনে পুলিশের কয়েকটি গাড়ি নিরাপত্তা দিয়েছে।

জানা যায়, আজ সকাল সাড়ে ৮টায় কুষ্টিয়ার কাস্টম মোড়, ঝিনাইদহ শহরের আরাপপুর এবং শৈলকুপার উপজেলা মোড় হতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য শুধুমাত্র ক্যাম্পাসের নিজস্ব বাস গুলো চলেছে । বন্ধ থাকবে সকাল ১০ টা ও দুপুর ২টার ট্রিপ। সকল বাস পুনরায় পুলিশ প্রোটোকল নিয়ে বিকাল ৪টায় ক্যাম্পাস হতে কুষ্টিয়া, ঝিনাইদহ ও শৈলকূপার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

আরও পড়ুন: লালফিতার দৌরাত্ম্যে ইবি প্রশাসনে কচ্ছপ গতি

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াদ বলেন, আমাদের ক্লাস পরীক্ষা চলছে। ক্যাম্পাসের সার্বিক পরিবেশ স্বাভাবিক রয়েছে। তবুও একটু আতঙ্ক থেকে যায়।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য আমরা পার্শ্ববর্তী কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসনের সহযোগিতা নিয়েছি। তারা আমাদেরকে র‌্যাব, পুলিশ এবং গোয়েন্দা সংস্থার সদস্যদের দিয়ে নিরাপত্তার ব্যবস্থা করেছেন। 

প্রসঙ্গত, এর আগে হরতালের দিনেও আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় ক্যাম্পাসের পরিবহনগুলো যাতায়াত করেছিল।


সর্বশেষ সংবাদ