অবরোধে জবির বাস ভাঙচুর, অল্পের জন্য রক্ষা পেলেন শিক্ষার্থীরা  

বাস ভাঙচুর
বাস ভাঙচুর   © সম্পাদিত

রাজধানীর  গেন্ডারিয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী পরিবহনকারী স্বপ্নচূড়া বাসে হামলা চালিয়েছে অবরোধকারীরা। মঙ্গলবার (৩১ অক্টোবর) নারায়ণগঞ্জ থেকে শিক্ষার্থী নিয়ে ক্যাম্পাসে যাওয়ার পথে সকাল ৮ টায় হামলার শিকার হয় বাসটি। 

জানা যায়, বাসটি গেন্ডারিয়ায় আসলে অবরোধকারীরা বাসে অতর্কিত ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে বাসের বেশ কিছু জানালার কাঁচ ভেঙ্গে যায়৷ কোন শিক্ষার্থী আহত না হলেও তাৎক্ষণিকভাবে তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। 

স্বপ্নচূড়া বাসে যাতায়াতকারী শিক্ষার্থী মারুফ বলেন, জুরাইন পার হয়ে গেন্ডারিয়া স্টেশনের দিকে আসলে ১০-১৫ জন দুর্বৃত্ত হঠাৎ করে বাসে ইট পাটকেল নিক্ষেপ করে। আমরা বাসে ১০-১২ জন স্টুডেন্ট ছিলাম। সবাই নিচের তলায় ছিলাম তাই কারো কোন ক্ষতি হয় নাই। ওপরের তলায় পেছনের দিকে তিনটা গ্লাস ভেঙ্গে গেছে। 

স্বপ্নচূড়া বাসের চালক মুজিব বলেন, "প্রতিদিনের মতো নারায়ণগঞ্জ চুনকা পাঠাগার থেকে স্টুডেন্ট নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় যাচ্ছিলাম। সকাল আনুমানিক ৮ টার দিকে গেন্ডারিয়া স্টেশনের কাছে আসলে রাস্তায় ১২/১৫ জনের মতো পোলাপান আগুন জ্বালাইতেছিলো দেখলাম। ঘটনা খারাপ হতে পারে তাই দ্রুত বাস টান দেই। পরে সেই বিক্ষুব্ধ ব্যক্তিরা বাসের উপরের তলায় ঢিল মারে, বাসের জানালা ও পেছনের তিনটা গ্লাস ভেঙে দেয়।" 

আরও পড়ুন: রাবির সব একাডেমিক ভবনে ছাত্রদলের তালা

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন," আমি এই বিষয়ে শুনেছি তবে এখনো কোন শিক্ষার্থী বা অন্য কারো পক্ষে থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি ৷ঘটনা বিস্তারিত জানার পর আমরা সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করবো।" 

প্রসঙ্গত, এক দফা দাবি আদায়ে দেশব্যাপী তিন দিন সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। তারই ধারাবাহিকতায় সকাল থেকে অবরোধ পালিত হচ্ছে।


সর্বশেষ সংবাদ