দশম গ্রেডের তিন পদে কোটার প্রার্থীদের সনদ চাইল পিএসসি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ১০ম গ্রেডের ‘উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ)’, ‘উপ-সহকারী প্রকৌশলী (যান্ত্রিক)’ ও ‘এস্টিমেটর’ পদের মৌখিক পরীক্ষায় কোটার প্রার্থীদের সনদ অথবা প্রত্যয়নপত্র জমা দেওয়ার আহবান জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ১০ম গ্রেডভুক্ত ‘উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ)’, ‘উপ-সহকারী প্রকৌশলী (যান্ত্রিক)’ ও ‘এস্টিমেটর’ পদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী কোটার প্রার্থীদের সনদ বা প্রত্যয়নপত্র জমা দিতে হবে।

মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা (বীরাঙ্গনা) এর সন্তান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং শারীরিক প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের নির্ধারিত কোটার প্রার্থীদের এ কাগজ দিতে বলা হয়েছে।

আরো পড়ুন: ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা-ভাইভার ফল কবে?

নির্ধারিত কোটার প্রার্থীদের মধ্যে যে সব প্রার্থী মৌখিক পরীক্ষার সময় কোটার সনদ দাখিল করেননি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ২৩ জুলাই জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী তাদেরকে নির্ধারিত কোটার স্বপক্ষে সত্যায়িত সনদ বা প্রত্যয়নপত্র দাখিল করতে হবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) প্রকাশিত বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ