ইউআইইউতে শুরু হতে যাচ্ছে দুদিনব্যাপী ‘ন্যাশনাল জব ফেস্টিভ্যাল-২০২২’

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।
ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।  © সংগৃহীত

দুদিনব্যাপী ‘ন্যাশনাল জব ফেস্টিভ্যাল-২০২২’ শীর্ষক চাকরি মেলা আগামী ১৩ মার্চ থেকে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলবে এই মেলা।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু সাদাত এর স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইউআইইউ ক্যারিয়ার কাউন্সেলিং সেন্টারের যৌথ উদ্যোগে আয়োজিত এ মেলায় দেশ সেরা প্রায় ১’শ ২০টি নিয়োগদাতা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। ইউআইইউ’র স্নাতকধারীরা ছাড়াও সবার জন্য উন্মুক্ত থাকবে এই জব ফেস্টিভ্যাল। এবারের এই আয়োজনে প্রায় ৫০ হাজারের মত জব প্রত্যাশীরা অংশ নেবেন বলে আশা প্রকাশ করেছেন আয়োজকরা।

আরও পড়ুন: বাংলার সমৃদ্ধি জাহাজের জন্য বিমা বাবদ ১৯৬ কোটি টাকা দাবি

এবারে জব ফেস্টিভ্যালে নিয়োগকর্তারা স্পট ইন্টারভিউ এবং সিভি কালেকশনের মাধ্যমে প্রার্থী বাছাই করে সেখানেই নিয়োগ চূড়ান্ত করবে। এ ছাড়া কয়েকটি প্রতিষ্ঠান পরবর্তী সময়ে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দেবে। জব ফেস্টিভ্যালে নিয়োগের পাশাপাশি ক্যারিয়ার উন্নয়ন, প্রযুক্তিবিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ ও সেমিনারের আয়োজন করা হবে। করোনা মহামারির দীর্ঘ বিরতীর পর এই জব ফেস্টিভ্যাল জব প্রত্যাশীদের চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন তারা।

মেলা সংশ্লিষ্টরা জানিয়েছেন এ ফেস্টিভ্যাল একাডেমিক ও ইন্ডাষ্ট্রিজের মধ্যে সেতুবন্ধন তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আরও পড়ুন: বন্ধুর বউ— মোটামুটি একটা বিপজ্জনক টার্ম

ইউনিভার্সিটির ক্যারিয়ার কাউন্সেলিং সেন্টারের পরিচালক মঞ্জুরুল হক খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছেন, এ মেলায় অংশ নিয়ে জব প্রত্যাশীরা দেশের বিভিন্ন পর্যায়ের প্রতিষ্ঠিত কোম্পানি ও প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি যোগাযোগ করে বর্তমান সময়ের সাথে তাল মিলিয়ে নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে তৈরি করতে পারবেন।

তিনি আরও জানান, এবারের মেলা থেকে কোম্পানির সিইও থেকে শুরু করে অসংখ্য পদে জব প্রত্যাশীদের নিয়োগ দেয়া হবে।

প্রসঙ্গত, প্রতি বছর  ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এই জব ফেস্টিভ্যালের আয়োজন করে থাকে।  এ বছরের মেলাটি  ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির খেলার মাঠে বড় পরিসরে আয়োজন করা হচ্ছে। মেলায় অংশ নিতে কোন রেজিস্ট্রেশন ফি চার্জ করা হচ্ছে না। ফ্রি রেজিস্ট্রেশন করতে গুগল ফর্ম এর এই লিংকে ক্লিক করুন। 


সর্বশেষ সংবাদ