অনলাইনে ইস্টার্ন ইউনিভার্সিটির সাংস্কৃতিক প্রতিযোগিতা

অনলাইনে ইস্টার্ন ইউনিভার্সিটির সাংস্কৃতিক প্রতিযোগিতা
অনলাইনে ইস্টার্ন ইউনিভার্সিটির সাংস্কৃতিক প্রতিযোগিতা  © সংগৃহীত

ইস্টার্ন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের উদ্যোগে অনলাইনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকাল ৪টায় চারটি সেশনে (আবৃত্তি, গল্প বলা, অভিনয় ও শিক্ষকদের পারফরম্যান্স) এ অনুষ্ঠানটি শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নাজলা ফাতমী।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, অধ্যাপক তাহমিনা আহমেদ (ডিন, কলা অনুষদ), মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ (সহকারি অধ্যাপক ও চেয়ারম্যান, ইংরেজি বিভাগ)। এতে বিচারকের ভূমিকা পালন করেন ইংরেজি বিভাগের সিনিয়র লেকচারার রাফিউসসান, কাজী তাহমিনা প্রমুখ।

কাজী তাহমিনা বলেন, আমরা পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও অনেক গুরুত্ব দিয়ে থাকি। সারাবছর ধরেই আমরা নানা ধরনের সাংস্কৃতিক প্রতিযোগিতা, লিটারেরি আড্ডা, দেওয়াল পত্রিকা ইত্যাদি প্রকাশ করে থাকি। এরই ধারাবাহিকতায় আজ ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজন করা হয় অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবুল বাশার খান বলেন, নিজের মধ্যে পারফেকশন আনার জন্য পড়াশোনার পাশাপাশি এক্সট্রা কারিকুলার কাজের গুরুত্ব অপরিসীম। তাই সবাইকে সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে জড়িত হয়ে নিজের মেধাটা কাজে লাগাতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন বলেন, শুধু ইংরেজি বিভাগ নয়, প্রতিটি বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ যেন এই ধরনের প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারে, সে ব্যবস্থা আমরা করবো।

পরে বিজয়ী প্রতিযোগীদের নাম ঘোষণা ও পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হয় ব্যতিক্রমী এই অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠান। শুধু প্রতিযোগী নয়, অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের জন্যও ছিল সার্টিফিকেটের ব্যবস্থা। অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন কলা অনুষদের ডিন অধ্যাপক তাহমিনা আহমেদ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ