দুই দফা দাবিতে আন্দোলনে নর্থ সাউথের শিক্ষার্থীরা

দুই দফা দাবিতে আন্দোলনে নর্থ সাউথের শিক্ষার্থীরা
  © সংগৃহীত

দুই দফা দাবিতে আন্দোলনে নেমেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের শিক্ষার্থীরা। আজ রবিবার দুপুর থেকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয়টির ১ নাম্বার গেটের আশেপাশে অবস্থান নিয়েছেন হাজারো শিক্ষার্থী। এসময় তাদের হাতে নানা ধরনের প্ল্যাকার্ড দেখা গেছে।

আগামী ২২ অক্টোবর থেকে শুরু হওয়া নতুন সেমিস্টারে টিউশন ফিতে ৩০% ওয়েভার এবং স্টুডেন্ট এক্টিভিটি প্রত্যাহারে দাবিতে এ আন্দোলন করছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী রায়হান মাহমুদ রাকির।

আজ বিকেলে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, দুই দফা দাবিতে বেলা ১১টা থেকে এ আন্দোলনে নেমেছি।

এসব দাবির কথা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়েছে কিনা- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আজ দুপুরে আমাদের ৫ জন প্রতিনিধি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে বৈঠকে বসেছিলেন। এতে কোন সমাধান দিতে পারেনি তারা। তাদের মতে, আগামী ২২ তারিখ এ ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন। উল্টো এ বিষয়টি কর্তৃপক্ষ জিইয়ে রেখেছেন বলে দাবি তার।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, গত সেমিস্টারে ২০% টিউশন ফি মওকুফ করা হলেও নতুন সেমিস্টারে সেটি উঠিয়ে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরেই ইমেইলের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো-ভিসির কাছে দাবি জানিয়ে আসলেও তাতে কোন সাড়া না পেয়ে আজ আন্দোলনে নেমেছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ