ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) আলোচনা ও দোয়া মাহফিল
ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) আলোচনা ও দোয়া মাহফিল  © টিডিসি ফটো

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে এ আয়োজনে উপস্থিত ছিলেন আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।

বক্তারা বলেন, ইসলাম হলো একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা। মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। নবুয়ত প্রাপ্তির বহু আগেই রাসুল (স.) আল-আমিন উপাধি পেয়েছিলেন। আমানতদারী ও বিশ্বস্ততায় তিনি ছিলেন অনন্য। এছাড়াও তিনি তাঁর সমগ্র জীবন জুড়েই দুর্বল ও ন্যায়ের পক্ষে ছিলেন৷ তিনি মানবজাতিকে সত্য ও ন্যায়ের দিকনির্দেশনা দিয়ে গোটা বিশ্বকে শান্তিতে পরিপূর্ণ করে তোলেন।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আইএসইউ ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন প্রফেসর ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়া, অ্যাডমিশন ডিরেক্টর মো. গিয়াস উদ্দিন, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট এর ডেপুটি ডিরেক্টর মুহাম্মদ আবু নাজিম এবং ডেপুটি কন্ট্রোলার অব এক্সামিনেশন আবুল বাশার।

আরও পড়ুন: ঈদে মিলাদুন্নবীর (সা.) অনুষ্ঠান ঘিরে সংঘর্ষে আহলে সুন্নত-হেফাজত

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইএসইউ'র ইংরেজি বিভাগের উপদেষ্টা প্রফেসর মো. আসাদ উল্লাহ-আল-হোসেন, রেজিস্ট্রার ফাইজুল্লাহ কৌশিক, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. মোহাম্মদ কামরুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, ইংরেজি বিভাগের চেয়ারপার্সন (ভারপ্রাপ্ত) সুলতানা মুশফিকা রহমান। এছাড়াও বিভিন্ন প্রোগ্রামের শিক্ষক-শিক্ষিকা, প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশ নেন।

উল্লেখ্য, ৫৭০ খ্রিস্টাব্দের এই দিনে সৌদি আরবের মক্কা নগরে বিখ্যাত কুরাইশ বংশে মহানবী হজরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। ৬৩২ খ্রিস্টাব্দের একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন। সারা বিশ্বের মুসলমানরা এই দিনটিকে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করেন।


সর্বশেষ সংবাদ