স্টামফোর্ড ইউনিভার্সিটির উপাচার্য হলেন জবি অধ্যাপক

অধ্যাপক ড. মনিরুজ্জামান
অধ্যাপক ড. মনিরুজ্জামান  © সংগৃহীত

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ব্যাবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মনিরুজ্জামান। ২০০৮ সাল থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক হিসেবে নিয়োজিত রয়েছেন তিনি।

শনিবার (০৭ জানুয়ারি) শিক্ষা মন্ত্রনালয়ের ওয়েবসাইটে রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব ড. মো. ফরহাদ হোসেনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। 

প্রজ্ঞাপনে বলা হয়, উপাচার্য হিসেবে তার এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ০৪ (চার) বছর পর্যন্ত স্থায়ী হবে। তবে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এই নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন।  

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা প্রাপ্য হবেন ও বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়াও তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী দায়িত্ব পালন করবেন এবং জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আরও পড়ুন: হার্ভার্ডে কীভাবে পড়ার সুযোগ পাবেন, যা কিছু প্রয়োজন

অধ্যাপক ড. মনিরুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.কম ( সন্মান) এবং  এম. কম পাশ করেন। এছাড়াও তিনি ভারতের আলিনগর মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি ১৯৯০ থেকে ২০০৮ সাল পর্যন্ত কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন। ইসলামি বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন সময়ে তিনি হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, প্রেস প্রশাসক সহ নানা পদে দায়িত্ব পালন করেন।