শিক্ষিকার ডাস্টারের আঘাতে মাথা ফাটল ছাত্রীর

অভিযুক্ত শিক্ষিকা ও আহত ছাত্রী
অভিযুক্ত শিক্ষিকা ও আহত ছাত্রী  © সংগৃহীত

কথা না শোনায় প্রাথমিকের শিক্ষিকার ডাস্টারের আঘাতে তৃতীয় শ্রেণি পড়ুয়া এক ছাত্রীর মাথা ফেটে রক্তাক্ত হয়েছে। গতকাল রবিবার (২৭ মার্চ) রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়নের মূলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, ঘটনার দিন বেলা ১২টার দিকে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফরিদা আক্তার তৃতীয় শ্রেণির ক্লাসে শিক্ষার্থীদের শৃঙ্খলা ফেরাতে সবাইকে শাসন করেন। সে সময় ওই ছাত্রী ঊর্মি কক্ষের বাইরে থাকায় তাকে ভেতরে আসার জন্য তিনি বলেন। সে ভেতরে না এসে বাইরেই খেলা করতে থাকে। এ সময় শিক্ষিকা রাগের বশে হাতে থাকা ডাস্টার তার দিকে ছুড়ে মারেন। এতে তার মাথার ডান দিকে ফেটে রক্ত ঝরতে থাকে।

তখন শিক্ষক ইলিয়াস ও অন্যরা এসে স্থানীয় ডাক্তারের কাছে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিলেও তার রক্ত ঝরতেই থাকে। সে বাড়িতে গিয়ে প্রচণ্ড ব্যথা অনুভব করলে তার মা-বাবারাতেই রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে ডাক্তার তার মাথায় দুটি সেলাই দিয়ে ব্যান্ডেজ করে দেন। হাসপাতালে ভর্তি হতে বললে তারা তা না করে বাড়ি ফিরে যান।

শিক্ষার্থী ঊর্মি জানায়, আমি বারান্দায় খেলছিলাম। ফরিদা ম্যাডাম ডাকাডাকির পর ক্লাসরুমে না যাওয়ায় তিনি আমার দিতে ডাস্টার ছুড়ে মারেন। আমার মাথায় লাগার সাথে সাথে ফিনকি দিয়ে রক্ত বেরোতে থাকে।

অভিযুক্ত সহকারী শিক্ষিকা চৌধুরী ফরিদা আক্তার জানান, ঘটনার দিন ২য় শ্রেণির গণিত ক্লাস চলছিল তখন ৩য় শ্রেণির কয়েকজন শিক্ষার্থী ক্লাসের বাইরে থেকে পরবর্তী ক্লাসের জন্য রুমে প্রবেশ করতে চাচ্ছিল। তাদের একাধিকবার নিষেধ করা হলেও শোনেনি। একপর্যায়ে হাতের ডাস্টারটি অনাকাঙ্ক্ষিতভাবে উর্মির মাথায় লাগে। এ ঘটনায় আমি অনুতপ্ত। আমার অনেক খারাপ লেগেছে।

শিশুটির পিতা আয়নাল শেখ বলেন, স্কুল কমিটি ও শিক্ষকরা আমাদের ডেকেছে। স্কুলে গিয়ে বিষয়টি মিটমাট করে ফেলব। তাই থানায় কোনো অভিযোগ দেইনি। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজুল ইসলাম জানান, ঘটনাটি অনাকাঙ্ক্ষিতভাবে ঘটেছে। আমরা এমন ঘটনায় অনুতপ্ত। শিশুটির সব ধরনের চিকিৎসাসেবা বিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া হবে।

রাজবাড়ী সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার আব্দুস সালাম মন্ডল বলেন, বিষয়টি তিনি জেনেছেন। উভয় পক্ষের কাছে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ