ভর্তি পরীক্ষায় ৩০০-তে ৩০০ পেলেন নব্য

নব্য হিসারিয়া
নব্য হিসারিয়া  © সংগৃহীত

ভর্তি পরীক্ষায় ৩০০ এর মধ্যে ৩০০ নম্বর পেয়েছেন তিনি। ভর্তি হতে চান ভারতের ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি)। তবে এর আগে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নিতে চান তিনি।

বলা হচ্ছে ভারতের রাজস্থানের হনুমানগড়ের বাসিন্দা নব্য হিসারিয়ার কথা। ভর্তি পরীক্ষায় শতভাগ নম্বর পেয়েছেন তিনি।

সম্প্রতি ভারতে জয়েন্ট এন্ট্রান্স মেইন ২০২২-জেইই পরীক্ষার (ইঞ্জিনিয়ারিং কলেজে পড়াশোনার জন্য প্রবেশিকা পরীক্ষা) ফলাফল প্রকাশ হয়েছে। সেই ফলে প্রথম পর্যায়ের পরীক্ষায় ৩০০ এর মধ্যে ৩০০ নম্বর পেয়েছেন তিনি।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ে ভর্তি পদ্ধতি নিয়ে শিক্ষামন্ত্রীর তিন আক্ষেপ

নব্য হিসারিয়া মনে করেন, প্রবল চাপের মধ্যে পরীক্ষা দিলে তাঁর টাইম ম্যানেজমেন্ট করা আরও ভালভাবে অভ্যেস হবে। আর দ্বিতীয় টার্মে যদি নব্য আগের থেকে কমও নম্বর পান, তাহলেও তাঁর হারাবার কিছু নেই। কারণ দুবারের পরীক্ষার মধ্যে সবচেয়ে ভাল স্কোরটিই চূড়ান্ত বলে গণ্য হবে।

নব্য বলেন, “জয়েন্ট এন্ট্রান্স মেন আমাকে শিখিয়েছে, যে কীভাবে নির্দিষ্ট সময়ের মধ্যে উত্তর শেষ করতে হবে এবং সময়ের সঠিকভাবে ব্যবহার করতে হবে। পরীক্ষায় বসেই একজন পরীক্ষার্থী বুঝতে পারে, যে সে কতটা তৈরি। এটা অনেকটা প্র্যাকটিসের মতোই।”

২০২০ সালে দশম শ্রেণির পরীক্ষার পর থেকেই নব্য জয়েন্ট এন্ট্রান্স মেনের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন। সতেরো বছরের তরুণের লক্ষ্য আইআইটি প্রবেশিকা, অর্থাৎ জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড পরীক্ষা দিয়ে মুম্বই আইআইটির কম্পিউটার সায়েন্স কোর্সে জায়গা করে নেওয়া।


সর্বশেষ সংবাদ