প্রধানমন্ত্রীর জন্মদিনে ৭৪টি বৃক্ষ রোপন করল কাউন্সিলর আসাদ

বৃক্ষ রোপন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশানের ২১ নং ওয়ার্ডের পক্ষ থেকে গাছ রোপন করা হচ্ছে  © টিডিসি ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশানের ২১ নং ওয়ার্ডে ৭৪টি কৃষ্ণচুড়া গাছ রোপন করেছেন ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ। আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর ২১ ওয়ার্ডের অন্তর্ভূক্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, শাহবাগ, পরিবাগ ও বাংলামোটর এলকায় এসব চারা গাছ রোপন করা হয়।

এর আগে বেলা ১১টায় ওয়ার্ডের পক্ষ থেকে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। পরে বাদ জোহর ২১ নং ওয়ার্ডের ১১ টি জামে মসজিদে জোহর নামাজ পরবর্তি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এসময় ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রনায়কোচিত সুদৃঢ় ও সুবিকশিত নেত্রীত্বের কারণে বাংলাদেশ বিশ্বের ইতিহাসে শুধুমাত্র অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নের দিক দিয়েই এগিয়ে যাচ্ছে না, এগিয়ে যাচ্ছে পরিবেশ ও বনায়নের দিকেও।

তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত করা, জীবনযাত্রার মানোন্নয়ন এবং  বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণ রোধ, জলবায়ুর বিরুপ প্রভাবজনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের অধিক পরিমাণ বৃক্ষরোপন করতে হবে।

এসময় ওয়ার্ড ও শাহবাগ থানা আওয়মী লীগ, ছাত্রলীগ এবং যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ