দিল্লি

১৭ বছর পর সন্ধান মিললো অপহৃত নারীর

দিল্লি পুলিশ
দিল্লি পুলিশ  © ফাইল ছবি

২০০৬ সালে হঠাৎ নিখোঁজ হয়েছিলো ১৫ বছর বয়সী এক কিশোরী। মেয়েকে খুঁজে পেতে পুলিশের শরণাপন্নও হয়েছিলেন বাবা-মা। তবে দিনের পর দিন পার হলেও সন্ধান মেলেনি মেয়ের। একসময় পরিবারও মেয়েকে ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়ে নেয়। তবে সবাইকে অবাক করে দিয়ে ১৭ বছর পর সন্ধান মিলেছে সেই নারীর।

ঘটনাটি ঘটেছে দিল্লিতে।  চলতি বছরের ২২ মে তাকে উদ্ধার করে দিল্লি পুলিশ। বর্তমানে মেয়েটির বয়স ৩২ বছর। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় দিল্লি পুলিশ।

দিল্লি পুলিশের ডিসিপি শাহদারা রোহিত মীনার বলেন, ‘২২ মে গোপন তথ্যের ভিত্তিতে সীমাপুরী থানার একটি দল ১৭ বছর আগে অপহৃত মেয়েটিকে খুঁজে পায় দিল্লির গোকালপুরিতে’।

আরো পড়ুন: মালয়েশিয়ার সঙ্গে যৌথ পিএইচডি দিতে পারে বেসরকারি বিশ্ববিদ্যাল

রোহিত মীনার জানান, মেয়েটির বাবা-মা ২০০৬ সালে দিল্লির গোকুলপুরি থানায় আইপিসি ৩৬৩ ধারার অধীনে একটি মামলা নথিভুক্ত করেছিলেন।

তিনি আরও বলেন,‘তদন্তে জানা যায়, মেয়েটি বাড়ি ছাড়ার পর দীপক নামে এক ব্যক্তির সঙ্গে উত্তর প্রদেশের বালিয়া জেলার চরদিহ গ্রামে বসবাস করতো। করোনার লকডাউনে দীপকের সঙ্গে মনোমালিন্য হলে দিল্লির গোকালপুরির একটি ভাড়া বাসায় মেয়েটি থাকা শুরু করে। সেখান থেকেই তাকে উদ্ধার করে পুলিশ’।

তবে মেয়েটি কেনো বাড়ি ছেড়েছিল, কিংবা সে বর্তমানে পরিবারের কাছে ফিরে যেতে আগ্রহী কিনা এ বিষয়ে কোনো বিস্তারিত তথ্য জানায়নি দিল্লি পুলিশ।

উল্লেখ্য, ডিসিপি শাহদারা রোহিত মীনার তথ্য অনুযায়ী, ২০২৩ সালের এ পর্যন্ত শাহদারা জেলা থেকে ১১৬ অপহৃত ব্যক্তিসহ ৩০১ জন নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে।