ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের দ্রুত পুনঃসুপারিশের দাবি

ভুল চাহিদা
এনটিআরসিএ’র সামনে নিবন্ধনধারীদের মানববন্ধন  © টিডিসি ফটো

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের দ্রুত পুনরায় সুপারিশের দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগী শিক্ষকরা। মানবন্ধনে প্রায় শতাধিক নিবন্ধনধারী অংশ নেন।

বুধবার (১১ মে) সকাল ১০টায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে অংশ নেওয়া ১২তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সঞ্জয় কুমার বিশ্বাস বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আমি বাংলা বিষয়ে আবেদন করেছিলাম। আবেদনের সময় সেখানে পদটি সাধারণ নাকি কারিগরি এই বিষয়টি উল্লেখ ছিল না। সুপারিশপ্রাপ্ত প্রতিষ্ঠানে যোগদানের পর থেকে আমার এমপিও হচ্ছে না। এই অবস্থায় আমি অত্যন্ত মানবেতর জীবনযাপন করছি। তাই এনটিআরসিএ’র কাছে দ্রুত পুনঃসুপারিশের দাবি জানাচ্ছি।

আরও পড়ুন: প্রাথমিকের ৪৫ হাজার শিক্ষক নিয়োগ জুলাইয়ের মধ্যে: প্রতিমন্ত্রী

সাজ্জাদ হোসেন বলেন, আমি দশম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ভৌত বিজ্ঞান পদে আবেদন করি। তবে ওই প্রতিষ্ঠানে পদার্থ ও রসায়ন পদ থাকার পরও প্রতিষ্ঠান প্রধান ভুল করে ভৌত বিজ্ঞানের চাহিদা দিয়েছিলেন। এর ফলে আমি এমপিওভুক্ত হতে পারছি না। নতুন করে সুপারিশ করা না হলে আমার এই সমস্যার সমাধান হবে না। 

মো. রেজাউল করিম নামে আরেক নিবন্ধনধারী জানান, আমি এমপিও পদে আবেদন করেছিলাম। তবে যোগদান করতে গেলে প্রতিষ্ঠান প্রধান আমাকে জানান যে আমার পদটি নন এমপিও। এই অবস্থায় তিনি আমাকে যোগদান করতে দিচ্ছেন না। আবেদনের সময় আমি এমপিও পদ দেখেই আবেদন করেছিলাম। এখানে আমার কোনো ভুল নেই। এনটিআরসিএ ও প্রতিষ্ঠান প্রধানের কারণে আমার জীবন আজ দুর্বিষহ হয়ে উঠেছে। দ্রুত আমাদের পুনঃসুপারিশ করার দাবি জানাচ্ছি।


x