এনটিআরসিএর সুপারিশ পেয়েও নিয়োগ বঞ্চিতদের ফের আবেদনের নির্দেশ

শিক্ষক
এনটিআরসিএ  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সুপারিশপ্রাপ্ত হয়েও প্রতিষ্ঠানের ভুল চাহিদার কারনে যোগদান করতে না পারা শিক্ষকদের আবারও আবেদন করতে বলেছে এনটিআরসিএ। সম্প্রতি এনটিআরসিএ কর্তৃক এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে আগামী ১৫ মার্চর মধ্যে এই আবেদন করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সকল শিক্ষক যোগদান করতে না পেরে ইতোমধ্যে এনটিআরসিএতে আবেদন করেছেন, তাদের নতুন করে আবেদনের প্রয়োজন নেই। তবে যারা এখনও আবেদন করেননি তাদের ১৫ মার্চের মধ্যে আবেদন করতে বলা হলো। ১৫ মার্চের পর আর আবেদনের সুযোগ দেয়া হবে না।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি এমপিওবঞ্চিত ১ হাজার ২৮৪ জন শিক্ষককে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগের জন্য সুপারিশ করে এনটিআরসিএ। তবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শূন্যপদের ভুল তথ্যের কারণে সেই সুপারিশেও যোগদান করতে পারেননি অনেক শিক্ষক। এখন পর্যন্ত ৪৬ জন প্রার্থী নতুন করে আবেদন করেছেন।

এ প্রসঙ্গে এনটিআরসিএর চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন বলেন, আমরা ১ হাজার ২৮৪ জন শিক্ষককে নিয়োগের জন্য সুপারিশ করেছিলাম। তবে কিছু জটিলতা হওয়ায় তারা যোগদান করতে পারেননি। আমরা তাদের নতুন করে আবেদন করতে বলেছি। আশা করছি দ্রুতই সমস্যার সমাধান হয়ে যাবে।


মন্তব্য