দেশের ৮ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

আবহাওয়ার পূর্বাভাস
আবহাওয়ার পূর্বাভাস  © ফাইল ছবি

দেশের ৮ বিভাগেই দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (২৬ আগস্ট) সকালে ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় ও রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন:বাংলাদেশ সেনাবাহিনীতে ওয়ারেন্ট অফিসার পদে চাকরির সুযোগ।

এদিকে, বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটি জেলায়। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। এর পাশাপাশি মাদারীপুর, চুয়াডাঙ্গা, ফেনী, তেঁতুলিয়া ও কুতুবদিয়ায়ও ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় রাঙ্গামাটি, সন্দ্বীপ ও কুতুবদিয়ায় মাত্র এক মিলিমিটার এবং ঢাকায় সামান্য বৃষ্টিপাত হয়েছে। এছাড়া সারা দেশে আর কোনো বৃষ্টিপাত হয়নি। তবে আগামী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।


সর্বশেষ সংবাদ