টাঙ্গাই‌ল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলো‌মিটা‌র যানজট

টাঙ্গাই‌ল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট
টাঙ্গাই‌ল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট  © সংগৃহীত

আসন্ন ঈদুল আযহাকে কেন্দ্র করে বুধবার রাত থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে; এতে চরম দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষেরা। 

সেতুর উভয় পাশে একাধিকবার টোল আদায় স্থগিত রাখা হয়; এতে নারী ও শিশুরা বেশ বিপাকে পড়েন। বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত রাবনা পর্যন্ত যানজট ছড়িয়ে গেছে।

অতিরিক্ত যানবাহনের চাপ ও ফিটনেসবিহীন গাড়ি বিকল হওয়ায় এ দীর্ঘ যানজট দেখা দিয়েছে; যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনী ও স্বেচ্ছাসেবীরা মহাসড়কে নিয়োজিত রয়েছেন।

ইতিমধ্যে যানজট নিয়ন্ত্রণে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত দুই লেনের সড়ক একমুখী করা হয়েছে।  

গরু ব্যবসায়ী দেলোয়ার হোসেন বলেন, সিরাজগঞ্জ থেকে টাঙ্গাইল পর্যন্ত প্রচুর জ্যাম। গরুগুলোও দুর্ভোগ পোহাচ্ছে। দ্রুত ঢাকায় পৌঁছাতে না পারলে ব্যাপক ক্ষতির মুখে পড়তে হবে।

দিনাজপুর থেকে কোরবানির পশু নিয়ে আসা ট্রাকচালক বাবু মিয়া জানান, সিরাজগঞ্জের নলকা ইউনিয়ন থেকে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার জোকারচরে পৌঁছাতে তার ১২ ঘণ্টার মতো লেগেছে। 

আরও পড়ুন: ভারতে করোনার নতুন ‍উপ-ধরন শনাক্ত

মহাসড়‌কে দা‌য়িত্বরত পুলিশ সদস্যরা জা‌নি‌য়ে‌ছে, ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ এবং মহাসড়‌কে ফিটনেসবিহীন বেশ কয়েকটি যানবাহন বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার দুই লেনের সড়ক একমুখী করেছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে সেতুর দিকে যাচ্ছে। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হয়ে ভূঞাপুর সড়ক হয়ে এলেঙ্গা হয়ে ঢাকায় যাচ্ছে। তবে উত্তরবঙ্গ থেকে গরুবাহী ট্রাক একমুখী সড়কের আওতার বাইরে রয়েছে।

মহাসড়‌কের এ‌লেঙ্গা হাইও‌য়ে পু‌লিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান বলেন, রা‌তের দি‌কে মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতুপূর্ব পা‌ড় হ‌তে এ‌লেঙ্গা পর্যন্ত তিনটা ব্রিজের কা‌ছে গা‌ড়ি বিকল হওয়ায় এই যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ত‌বে এখন গা‌ড়ি চলাচল ধীরগ‌তি র‌য়েছে।


সর্বশেষ সংবাদ