এক মাসের বেতন দিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম  © সংগৃহীত

বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। এক মাসের বেতনের পুরো ৬ লাখ টাকা পাঠিয়েছেন জাতীয় দলের এই তারকা ব্যাটার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এরা আগে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য শুকনা খাবারের ব্যবস্থা করা হয়েছে।

গত (১৮ জুন) সিলেট ও সুনামগঞ্জের বানভাসিদের প্রার্থনায় রেখে মুশফিক নিজের ভেরিফায়েড ফেসবুক পাতায় লিখেছিলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটসহ দেশের অন্যান্য অঞ্চলের জন্য দোয়া করছি। মহান আল্লাহ আমাদের সবাইকে ক্ষমা করুন এবং আমাদের এই অবস্থা থেকে রক্ষা করুন। আসুন আমরা সবাই ক্ষমা প্রার্থনা করি এবং আমাদের প্রিয়জনের জন্য প্রার্থনা করি।

বন্যার পানিতে বিপদে আছে বৃহত্তর সিলেট অঞ্চলের মানুষ। এখনো বিপুল এলাকা পানির নিচে তলিয়ে আছে। বন্যার পানিতে সবচেয়ে বেশি কষ্টে আছেন নিম্নআয়ের মানুষ। তারা খাদ্য সংকটে ভুগছেন। সরকারি ও বেসরকারি সহায়তায় তাদের ঘুরে দাঁড়ানোর লড়াই চলছে। বিভিন্ন সংগঠন এবং পেশার মানুষ নিজ থেকেই বন্যায় কবলিতদের পাশে যুক্ত হচ্ছেন। তাদের সঙ্গে যুক্ত হলেন মুশফিক রহিমও।

আরও পড়ুন: পদ্মা সেতুর নাটবল্টু খোলা নিয়ে যা বলছে সিআইডি

জানা গেছে, স্থানীয় একটি স্বেচ্ছাসেবী দল মুশফিকের কাছ থেকে পাওয়া অর্থ দিয়ে সিলেট ও সুনামগঞ্জের কয়েকটি এলাকায় ত্রাণ বিতরণ করবে। এক মাসের বেতনের পুরোটাই বন্যার্তদের সাহায্যে প্রদান করেছেন মুশফিক। এই  কার্যক্রমে যুক্ত থাকা একজন সংবাদমাধ্যমকে বলেন, মুশফিকের কাছ থেকে ৬ লাখ টাকা আমরা পেয়েছি। এই টাকা দিয়ে দুর্গতের মাঝে রান্না করা খাদ্যসামগ্রী বিতরণ করব। দেড় হাজার পরিবারকে এই টাকা দিয়ে আমরা সহায়তা দ্রব্য পৌঁছে দিতে চাই।

বর্তমান জাতীয় দলের খেলা থেকে সাময়িক বিরতিতে আছেন মুশফিক। কয়েকদিন পর সৌদি আরবে পবিত্র হজ পালন করতে যাবেন তিনি। এর ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি অভিজ্ঞ এই ব্যাটার।


সর্বশেষ সংবাদ