ঢাকাস্থ চাঁদপুর সাংবাদিক ফোরামের নেতৃত্বে মিজান-রাশেদ

ঢাকাস্থ চাঁদপুর সাংবাদিক ফোরামের নেতৃত্বে মিজান-রাশেদ
ঢাকাস্থ চাঁদপুর সাংবাদিক ফোরামের নেতৃত্বে মিজান-রাশেদ  © সংগৃহীত

ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সভাপতি পদে দৈনিক আমাদের সময়ের উপসম্পাদক মিজান মালিক ও সাধারণ সম্পাদক পদে দৈনিক বাণিজ্য প্রতিদিনের সম্পাদক এ কে এম রাশেদ শাহরিয়ার পলাশ পুনঃনির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত ‘ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম’র দ্বি-বার্ষিক সম্মেলন ও ইফতার মাহফিলে নতুন এই নেতৃত্ব নির্বাচন করা হয়।

মিজান মালিকের সভাপতিত্বে ও এ কে এম রাশেদ শাহরিয়ার পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম।

আরও পড়ুন: চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি অধ্যাপক নাছিম

এ সময় উপস্থিত ছিলেন সাবেক ভূমি সচিব মাকসুদুর রহমান পাটওয়ারী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব শিশুসাহিত্যিক ফারুক হোসেন, দৈনিক সময়ের আলোর প্রকাশক ও মতলব সমিতি ঢাকার সভাপতি গাজী আহমেদ উল্লাহ, ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার, দৈনিক সময়ের সম্পাদক ও প্রকাশক জেহাদ হোসেন চৌধুরী ও দৈনিক ইত্তেফাকের কূটনৈতিক সম্পাদক ম‌াঈনুল আলম।

আরও উপস্থিত ছিলেন চ্যানেল আই- এর বিশেষ প্রতিনিধি মাজহারুল হক মান্না, নিউজ বাংলার বিশেষ প্রতিনিধি আবু কাওসার, নাগরিক টিভির চিফ রিপোর্টার শাহনাজ শারমিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাইফুল আলম বলেন, চাঁদপুর জেলার বহু মেধাবী মানুষ ঢাকায় প্রতিষ্ঠিত। এক সময় ৫ জন মন্ত্রী পেয়েছিল চাঁদপুর। প্রধানমন্ত্রীও পেয়েছে চাঁদপুর। তবে সেই অনুযায়ী স্বাধীনতার পর গত ৫০ বছরে চাঁদপুরে সেভাবে উন্নয়নের ছোঁয়া লাগেনি। এটা চাঁদপুরবাসীর জন্য দুর্ভাগ্য।

তিনি বলেন, চাঁদপুরের এসব সীমাবদ্ধতা দূর করতে ঢাকাস্থ চাঁদপুর সাংবাদিক ফোরামের মতো দু-একটি সংগঠন জরুরি। আসুন সকলে মিলে আমাদের মাটির (চাঁদপুর) প্রতি যে দায়বদ্ধতা আছে সেটা পূরণ করি। এবং পেশাজীবী হিসেবে ঢাকায় যারা আছি তারা যেন শক্ত মাটির উপর সাংবাদিকতা করতে পারি সেই চেষ্টা করি।


x