সেনাবাহিনীর গাড়িতে হামলার মামলায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার

কাজী আজহার উদ্দিন ওরফে সৌরভ
কাজী আজহার উদ্দিন ওরফে সৌরভ   © সংগৃহীত

সেনাবাহিনীর ‘লোগো ও স্টিকার’ সম্বলিত বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি (বিএমটিএফ) এর ট্রাকে হামলা চালানোর ঘটনায় ছাত্রলীগের এক কর্মীকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১ এপ্রিল) তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ছাত্রলীগ কর্মীর নাম কাজী আজহার উদ্দিন ওরফে সৌরভ (২২)। গাজীপুর শহরের সদর থানার ছায়াবিথী, নয়াবাড়ি শ্মশান এলাকার কাজী রিয়াজ উদ্দিনের ছেলে।

মামলার এজহার সূত্রে জানা গেছে, বিএমটিএফ পরিচালিত একটি ড্রাম ট্রাক প্রশাসনিক কাজে বৃহস্পতিবার ভোরে ঢাকা সেনানিবাসে যায়। কাজ শেষে ফেরার পথে রাত সাড়ে ৮টার দিকে মহানগরীর জোড়পুকুর পাড়-নয়াবাড়ি শশ্মান ঘাট সড়কে পৌছলে মামলায় অভিযুক্ত মেহেদী, সম্রাট ও সৌরভসহ তাদের ১৫-২০জন সহযোগী ওই ট্রাকে ঢিল ছুঁড়ে গতিরোধ করে। এসময় চালক ট্রাক থামালে যুবকরা ধুলো উড়িয়ে ট্রাক চালানোর অভিযোগ তুলে ইউনিফর্ম পরিহিত ট্রাকের চালক নুর আলম সিদ্দিকী ও তার সঙ্গী বিএমটিএফ’র মালী নুরুল ইসলামকে মারধর করে। তারা ক্রিকেট ব্যাট, স্ট্যাম্প ও লাঠি নিয়ে হামলা চালিয়ে কাঁচসহ ট্রাকটি ভাংচুর করে।

আরও পড়ুন: প্রীতিকে গুলি করে হত্যার মাস্টারমাইন্ড গ্রেফতার

খবর পেয়ে বিএমটিএফ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছে আহত চালক ও মালীকে উদ্ধার এবং অভিযুক্ত হামলাকারী সৌরভকে আটক করে পুলিশে সোপর্দ করে। এসময় অন্য অভিযুক্তরা পালিয়ে যায়। আহত দু’জনকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জিএমপি’র সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় বিএমটিএফ’র লিগ্যাল অফিসার মুহাম্মদ আবু হানিফ সদর থানায় মামলা করেছেন। গ্রেফতারকৃত সৌরভকে শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারের জন্য অভিযান অব্যহত রয়েছে।