৪১ বছর ধরে জমানো ৫০ লাখ টাকা রোগীদের জন্য দান করলেন বৃদ্ধ

মোহাম্মদ আলী ও তার পরিবার
মোহাম্মদ আলী ও তার পরিবার  © সংগৃহীত

৪১ বছর ধরে মাটির ব্যাংক ও টিনের পটে জমানো ৫০ লাখ টাকা ক্যানসারে আক্রান্ত রোগীদের চিকিৎসার কাজে ব্যয় করার জন্য দান করেছেন চট্টগ্রামের এক বৃদ্ধ। ৮০ বছরের বৃদ্ধ কাজী মোহাম্মদ আলী একসময় ওষুধ প্রতিনিধি হিসেবে চট্টগ্রাম মেডিকেলে চাকরি করতেন। তার এই টাকা ১৮ বছর বয়সের নীচে রোগীদের জন্য ব্যয় করা হবে। দানের টাকা খরচ করবে চট্টগ্রাম মেডিকেলের রোগী কল্যাণ সমিতি।

চট্টগ্রাম মেডিকেলে কাজ করার সময় মোহাম্মদ আলী দেখতেন অসহায় ও গরিব রোগীরা টাকার অভাবে কাঙ্ক্ষিত চিকিৎসাসেবা পাচ্ছেন না । তখন থেকে সিদ্ধান্ত নিলেন তাদের জন্য কিছু করার। এর পর ১৯৮০ সাল থেকেই এক টাকা দুই টাকা করে গাড়ি ভাড়া আর নাশতার টাকা বাঁচিয়ে রাখতেন মাটির ব্যাংক এবং টিনের পটে। পরে খোলেন ব্যাংক অ্যাকাউন্ট। সবমিলে ৪১ বছরে জমা হয় ৫০ লাখ টাকা, যা এবার দান করলেন ক্যানসার রোগীদের জন্য। তার এই দানে খুশি পরিবারও। পরিবার বলছে, তাদের জন্য এটি গর্বের। পারিবারিক জীবনে মোহাম্মদ আলীর দুই ছেলে রয়েছে।

আরও পড়ুন- যে গ্রামে এসএসসি পাস বাধ্যতামূলক

কাজী মোহাম্মদ আলী প্রফেশনাল সার্ভিস রিপ্রেজেন্টেটিভ হিসেবে রেনাটা ফার্মাসিউটিক্যালে চাকরি করছেন ১৯৬৯ সাল থেকে। তিনি ১৮ বছরের নিচে ক্যানসার আক্রান্তদের দান করতে চান এই টাকা। তার মতে, ভালো চিকিৎসা পেলে কম বয়সীদের সুস্থ হওয়ার সম্ভাবনা বেশি। মোহম্মদ আলী সোশ্যাল ইসলামি ব্যাংকে ওয়াকফ অ্যাকাউন্টের মাধ্যমে টাকা হস্তান্তর করেছেন। যেখান থেকে প্রতি বছর লাভের অংশ ৫ লাখ টাকা পাবেন রোগীরা। চাইলেই পরিবার কিংবা হাসপাতাল কর্তৃপক্ষ তুলতে পারবে না এ টাকা।


সর্বশেষ সংবাদ