ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী
জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী  © সংগৃহীত

আজ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থা ও ছাত্রসমাজের অধিকার আদায়ের লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় এ ছাত্র সংগঠনটি।

শনিবার (১ জানুয়ারি) বেলা ২ টায় এ উপলক্ষে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সংগঠনটির উদ্যোগে একটি ছাত্র সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন: ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী কাল, সারাদেশে দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা

এর আগে সকাল ৯টায় ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিট কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ১০টায় ছাত্র দলের নেতাকর্মীরা শেরেবাংলা নগরে অবস্থিত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল ছাত্র সংগঠনটির পক্ষ থেকে দুই দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। এতে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রত্যেকটি জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটে ছাত্র সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

আরও পড়ুন: ১০ মাস ক্লাস করতে পারেনি ৬০ শতাংশ শিক্ষার্থী

এদিকে, ঘোষিত এই কর্মসূচি যথাযথ মর্যাদায় পালন করার জন্য সব ইউনিটের নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল প্রতিষ্ঠিত হয় ১৯৭৯ সালের ১ জানুয়ারি। শিক্ষা, ঐক্য, প্রগতি- এই তিন নীতিকে উপজীব্য করে বিএনপির এই ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠনটিকে গড়ে তোলেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান।


সর্বশেষ সংবাদ