গ্যাস, অকটেন, পেট্রোল চালিত বাস-গাড়ির ভাড়া বাড়েনি

বাস
বাস  © ফাইল ছবি

ডিজেল চালিত দূরপাল্লার বাস ও অভ্যন্তরীণ রুটে চলাচলকারী মিনিবাসের ভাড়া বাড়লেও গ্যাস, অকটেন এবং পেট্রোল চালিত বাস-গাড়ির ভাড়া বাড়ানো হয়নি।

রোববার (৭ নভেম্বর) রাতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে এতে স্বাক্ষর করেছেন মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. জসিম উদ্দিন।

প্রজ্ঞাপনে বলা হয়, দূরপাল্লার প্রতি কিলোতে বাস ভাড়া ১ টাকা ৮০ পয়সা নির্ধারণ করা হয়েছে। আর মহানগরে চলাচলকারী বাসগুলোর ভাড়া প্রতি কিলোতে ২ টাকা ১৫ পয়সা নির্ধারণ করা হয়েছে। আগামীকাল সোমবার (৮ নভেম্বর) থেকে নতুন এই সিদ্ধান্ত কার্যকর হবে।

এর আগে ভাড়া বাড়ানোর দাবিতে সারা দেশে তিন দিন ধরে চলা ধর্মঘটের মধ্যেই রোববার সাড়ে ১১টার দিকে ঢাকার বনানীতে বিআরটিএ দপ্তরে পরিবহণ মালিকদের সঙ্গে সাড়ে পাঁচ ঘণ্টার বৈঠক শেষে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার প্রেস ব্রিফিংয়ে জানান, ডিজেলের দাম বাড়ানোয় বাস ভাড়াও বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, ডিজেলের দাম বৃদ্ধি প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে সারা দেশে ধর্মঘট শুরু পরিবহণ মালিক-শ্রমিকরা। এই পরিবহণ ধর্মঘটে সারা দেশ অচল হয়ে পড়েছে। তিন দিন ধরে পরিবহণে ধর্মঘটে জিম্মি রয়েছেন সাধারণ মানুষ। শিকার হচ্ছেন সীমাহীন দুর্ভোগের।

তিন দিন পরে সরকারের সঙ্গে আজ (রোববার) বৈঠকে এ বিষয়ে সমাধান এলো।


সর্বশেষ সংবাদ