নুর-রেজা কিবরিয়ার গ্রেফতার দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

মুক্তিযুদ্ধ মঞ্চের সমাবেশ
মুক্তিযুদ্ধ মঞ্চের সমাবেশ  © সংগৃহীত

দেশের বিভিন্ন স্থানে সম্প্রতি ঘটা সাম্প্রদায়িক হামলায় মদদ দেয়ার অভিযোগ এনে নুরুল হক নুর ও রেজা কিবরিয়ার গ্রেফতার দাবি করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। একই সাথে তাদের সংগঠন- ছাত্র, যুব ও গণ অধিকার পরিষদকে ‘জঙ্গি ও সন্ত্রাসী’ আখ্যায়িত করে তাদের নিষিদ্ধ করার দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা।  

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ১১টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এসব দাবি করেন তারা। 

নুরুল হক নুরের নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশের দিন সকালে শাহবাগ অবরোধ করে এই দাবি জানাল মুক্তিযুদ্ধ মঞ্চ। এর কয়েক ঘন্টা পরে দুপুরে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়াকে সঙ্গে নিয়ে ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ নামে নতুন রাজনৈতিক দলের ঘোষণা দেয় নুর।  

সকালের সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, চট্টগ্রামের জে এম সেন হল পূজা মণ্ডপে হামলার ঘটনায় সুস্পষ্ট প্রমাণসহ নুরুল হক নুরের নেতৃত্বাধীন ছাত্র ও যুব অধিকার পরিষদের ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের প্রত্যক্ষ মদদে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা পূর্বপরিকল্পনা অনুযায়ী ১৫ অক্টোবর বিজয়া দশমীর দিনে চট্টগ্রামের জে এম সেন পূজা মণ্ডপে হামলা চালিয়ে দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসকে উসকে দিয়েছিল।

আমিনুল বলেন, এসব সাম্প্রদায়িক হামলায় নেতৃত্ব  দেয়ার অপরাধে জঙ্গি ও সন্ত্রাসী সংগঠন ছাত্র, যুব ও গণ অধিকার পরিষদকে নিষিদ্ধসহ হামলার মদদদাতা রেজা কিবরিয়া ও নুরুল হক নুর গংদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া বলেন, রেজা কিবরিয়া ও নুরুল হক নূররা দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার মদদদাতা হিসেবে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। রেজা কিবরিয়াদের অসৎ উদ্দেশ্য জাতির সামনে উন্মোচিত হয়েছে। এরা জামাত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য মাঠে নেমেছে। এদের সাম্প্রদায়িক সংগঠন দ্রুত নিষিদ্ধ করতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক মো: আল মামুন এর সঞ্চালনায় উক্ত সমাবেশে আরও বক্তব্য দেন বিশিষ্ট ভাস্কর শিল্পী রাশা ও সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে সংগঠনটির পক্ষ থেকে দুই দফা দাবি জানানো হয়। দাবিগুলো হচ্ছে- দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলায় মদদ দেয়ার জন্য রেজা কিবরিয়া ও নুরুল হক নুরদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া এবং তাদের রাজনৈতিক সংগঠন গণ-অধিকার পরিষদসহ ছাত্র ও যুব অধিকার পরিষদকে নিষিদ্ধ ঘোষণা করা। 


সর্বশেষ সংবাদ