দ্বিতীয় দিনে উপস্থিতি মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকে ৭০ ও প্রাথমিকে ৭৩ শতাংশ

স্কুলগামী শিশুরা
স্কুলগামী শিশুরা  © ফাইল ফটো

দেশজুড়ে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দ্বিতীয় দিনে শিক্ষার্থীদের উপস্থিতি বেড়েছে। আজ সোমবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৭০ শতাংশ এবং প্রাথমিকে ৭৩ দশমিক ৩১ শতাংশ শিক্ষার্থীর উপস্থিতি পাওয়া যায়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

আরও পড়ুন: ‘আমরা ছাত্রলীগের কর্মী ছিলাম, আমাদের চাকরি কেন দিবে না’

মাউশির পরিচালক (পরিবীক্ষণ ও মূল্যায়ন শাখা) অধ্যাপক আমির হোসেন বলেন, সারাদেশে ১৯ হাজার অনুমোদিত স্কুল-কলেজ থেকে সোমবার বিকেল পর্যন্ত ১৮ হাজার ৪০৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে তথ্য পাওয়া গেছে। এতে ঢাকায় ৮০ শতাংশ আর জেলা পর্যায়ে ৭০ শতাংশের বেশি শিক্ষার্থী দ্বিতীয় দিনে ক্লাসে উপস্থিত ছিল।

এই সংখ্যা আগামীকাল মঙ্গলবার থেকে আরও বাড়তে পারে বলে ধারণা মাউশির এই পরিচালক করা হচ্ছে।

ডিপিই সূত্রে জানা যায়, সোমবার ৬৪ জেলার মধ্যে ৭৩ দশমিক ৩১ শতাংশ শিক্ষার্থী ক্লাসে উপস্থিত ছিল। এর মধ্যে ঢাকা বিভাগে ৭০ দশমিক ২৭ শতাংশ, ময়মনসিংহ বিভাগে ৬৪ দশমিক ৫১ শতাংশ, চট্টগ্রামে ৭১ দশমিক ৩৫ শতাংশ, খুলনায় ৮১ দশমিক ৪৬ শতাংশ, সিলেটে ৬৮ দশমিক ৩৯ শতাংশ, বরিশালে ৭৬ দশমিক ২৯ শতাংশ, রাজশাহীতে ৭৬ দশমিক ৫৩ শতাংশ এবং রংপুর বিভাগে ৭৬ দশমিক ১১ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ