আন্তঃজেলা বাস চালুর দাবিতে ঈদের দিন অবস্থান ধর্মঘট

টার্মিনাল
বাস টার্মিনাল  © ফাইল ফটো

আন্তঃজেলা বাস চলাচলের অনুমতি দেওয়ার দাবিতে রাজধানী ঢাকাসহ দেশের সব বাস টার্মিনালে অবস্থান ধর্মঘট পালনের ঘোষণা দিয়েছে পরিবহন মালিক ও শ্রমিকরা।

ঈদুল ফিতরের দিন শুক্রবার (১৪ মে) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পরিবহন মালিক সমিতির মহাসচিব ও ঢাকা জেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ।

এনায়েত উল্লাহ বলেন, গত এক বছরেরও বেশি সময় ধরে করোনা পরিস্থিতি মোকাবিলা করে টিকে থাকার জন্য সরকারের কাছে ৫ হাজার কোটি টাকার প্রণোদনা চেয়েছিলাম। সরকার দেয়নি। শ্রমিকদের জন্য ওএমএস’র চাল চেয়েছিলাম, তাও দেয়নি। সর্বশেষ বাস টার্মিনালে শ্রমিকদের কাছে বিক্রির জন্য ১০ টাকা কেজি দরের চালও চেয়েছিলাম, তাও দেয়নি।

তিনি জানান, মালিক ও শ্রমিকদের জন্য এসব দাবিদাওয়াসহ আন্তঃজেলা বাসগুলো চালানোর অনুমতি পেতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করেছি, দ্বারে দ্বারে ঘুরেছি। কোনও কাজ হয়নি।

তিনি জানান, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই আবারও আন্তঃজেলা বাস চলানোর সুযোগ দেওয়ার দাবিতে ঈদের দিন শুক্রবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দেশের সব বাস টার্মিনালে মালিক-শ্রমিকরা মিলেমিশে অবস্থান ধর্মঘট পালন করবো।


মন্তব্য