সারা দেশে ধর্ষণ বিরোধী সমা‌বেশ করবে পুলিশ

বাংলাদেশ পুলিশ
বাংলাদেশ পুলিশ  © ফাইল ফটো

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে সারা দেশে বিট ভিত্তিক সমাবেশ করবে বাংলাদেশ পুলিশ। শুক্রবার পুলিশ সদরদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

দেশের ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী এই সমাবেশের আয়োজন করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শনিবার সকাল ১০টা থেকে ‘সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে’ দেশের সকল বিটে একযোগে এই সমাবেশ হবে।

সংশ্লিষ্ট বিট এলাকার নারীদের পাশাপাশি জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও এসব সমাবেশে যোগ দেবেন বলে জানিয়েছে পুলিশ সদরদপ্তর।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড নিয়ে জনসাধারণকে নিপীড়নের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানাবেন।

প্র‌তি‌টি সমা‌বেশ পুলিশ বি‌টগুলোর ফেইসবুক পেই‌জে সরাস‌রি সম্প্রচার করা হ‌বে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধান কল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ।

এ বিষয়ে নাম জানতে চাইলে একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানান, প্রতিটি থানা এলাকায় চার থেকে পাঁচটি বিট পুলিশিং এলাকা রয়েছে। এসব এলাকায় বিভিন্ন বিষয় নিয়ে জনসচেতনতা বৃদ্ধি করতে স্থানীয় বাসিন্দাদের নিয়ে উঠান বৈঠক হত। ওই আদলেই সারাদেশে একযোগে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ