পাওয়ার গ্রিডের চেয়ারম্যান হলেন ইউআইইউর প্রফেসর ইমিরেটাস ড. এম রেজওয়ান খান

ড. এম রেজওয়ান খান
ড. এম রেজওয়ান খান  © ফাইল ফটো

পাওয়ার গ্রিড বাংলাদেশ পিএলসি'র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) প্রফেসর ইমিরেটাস ড. এম রেজওয়ান খান। সোমবার বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের জারিকৃত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।  

এতে বলা হয়, বিদ্যুৎ বিভাগের আওতাধীন পাওয়ার গ্রিড বাংলাদেশ পিএলসি’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনরত বিদ্যুৎ বিভাগের সাবেক সিনিয়র সচিব মো. হাবিবুর রহমানের পরিবর্তে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রফেসর ইমেরিটাস ইইই বিভাগের ড. এম রেজওয়ান খানকে পাওয়ার গ্রিড বাংলাদেশ পিএলসি’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে অন্তর্ভুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা  গ্রহণের জন্য পরামর্শ প্রদান করা হলো। 

পড়ুন: শিক্ষাবিদ, দক্ষ প্রশাসক কিংবা বরেণ্য গবেষক— সবই মানানসই ড. এম রিজওয়ান খানের সঙ্গে

ইমেরিটাস অধ্যাপক ড. এম রেজওয়ান খান ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি- ইউআইইউ’র সাবেক উপাচার্য। টানা তিন মেয়াদে দায়িত্ব পালনকারী এই উপাচার্য বর্তমানে বিশ্ববিদ্যালয়টির ইনস্টিটিউট অব অ্যাডভান্স রিসার্চ সেন্টারের নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত। দীর্ঘ ৪৪ বছর ধরে শিক্ষকতা ও গবেষণায় যুক্ত গুণী এ অধ্যাপকের কর্মজীবন শুরু হয়েছিল বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তথা বুয়েটে। বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে পরিচালিত আরইআরইডিডি প্রকল্পধীন ‘সৌর হোম সিস্টেম’ জনপ্রিয় করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে তাঁর।


সর্বশেষ সংবাদ