আশুলিয়ায় বিএনপি–যুবলীগের পাল্টাপাল্টি ধাওয়া, গুলি

বিএনপি–যুবলীগের পাল্টাপাল্টি ধাওয়া
বিএনপি–যুবলীগের পাল্টাপাল্টি ধাওয়া  © সংগৃহীত

আশুলিয়ায় ঝুট ব্যবসা দখলকে কেন্দ্র করে যুবলীগ ও বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় ৫-৬ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণের ঘটনা ঘটে। এ সময় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও, ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তিনজনকে আটক করেছেন।

স্থানীয় কয়েকজন বাসিন্দা ও আশুলিয়া থানা–পুলিশ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকা অবস্থায় আশুলিয়ার জামগড়া এলাকার দ্য রোজ ড্রেসেস লিমিটেড কারখানায় ঝুটের ব্যবসা নিয়ন্ত্রণ করতেন আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ও তাঁর নেতা-কর্মীরা। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর কবির হোসেনের লোকজন স্থানীয় বিএনপির একটি পক্ষের সহযোগিতা নিয়ে সে ব্যবসা নিয়ন্ত্রণে রাখেন। গতকাল সকাল নয়টার দিকে আশুলিয়া থানা বিএনপির প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, ঢাকা জেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি মোস্তাফিজুর রহমানসহ কয়েকজন বিএনপি নেতা-কর্মী ওই কারখানার সামনে ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিতে যান। এ সময় কবির হোসেনের লোকজন আগ্নেয়াস্ত্রসহ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে সেখানে উপস্থিত হন। পরে উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছে।

আশুলিয়া থানা বিএনপির প্রচার সম্পাদক আনোয়ার হোসেন রানা বলেন, ১৭ বছর ধরে দি রোজ গার্মেন্টস কারখানার ঝুট ব্যবসা করে আসছেন আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার। তার বিরুদ্ধে ছাত্র-জনতা হত্যার ২৫টির অধিক মামলা হয়েছে। সরকার পতনের পর থেকে আমরা কারখানার ম্যানেজমেন্টের সঙ্গে ঝুট ব্যবসার বিষয়ে কথা বলেছি। কারখানা কর্তৃপক্ষ আমাদের ব্যবসা দেবেন বলে আশ্বস্ত করেছেন। এ বিষয়ে বিস্তারিত কথা বলতে বুধবার বিকালে কারখানার সামনে গেলে আওয়ামী লীগের আরিফ মাদবর, রতন, তানভীর, গালকাটা জুয়েল, হান্নান ও পারভেজসহ ১০০-১৫০ জন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে এসে আমাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় আমরা নিরাপদ স্থানে চলে যাই।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা আরিফ মাদবর বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা আমাদের লক্ষ্য করে গুলি ছুড়েছে। তারা অন্য এলাকা থেকে এসে আমাদের ব্যবসা দখল করবে আবার আমাদের ওপর গুলিও ছুড়বে। দেশে কি আইন নেই! আমি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।’

আশুলিয়া থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, ‘ঝুট ব্যবসা নিয়ে দুপক্ষের মধ্যে হাতাহাতি হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। জড়িত বাকিদের ধরতে অভিযান চলছে।’


সর্বশেষ সংবাদ