ঈদের ছুটি ৫ দিন ও পূজায় ৩ দিন ছুটি হতে পারে

জনপ্রশাসন মন্ত্রণালয়
জনপ্রশাসন মন্ত্রণালয়  © সংগৃহীত

আগামী বছর থেকে পবিত্র ঈদুল আজহা ও ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি পাঁচ দিন ও শারদীয় দুর্গাপূজার ছুটি দুই দিনের প্রস্তাব করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সভাপতিত্বে তাঁর কার্যালয়ে উপদেষ্টা পরিষদের সভায় এই ছুটির প্রস্তাব অনুমোদিত হতে পারে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা যায়।

বৈঠকে ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা ছাড়াও প্রত্যাগত অভিবাসী নীতিমালা এবং সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর প্রস্তাবও অনুমোদনের জন্য তোলা হতে পারে।

আরও পড়ুন: চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর চূড়ান্ত সিদ্ধান্ত কাল

সরকারি সূত্রগুলো বলছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাব আগামীকাল বৃহস্পতিবার উপদেষ্টা পরিষদের সভায় ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদনের জন্য উপস্থাপন করা হতে পারে। ওই প্রস্তাবে দুই ঈদে ছুটি পাঁচ দিন করে নির্ধারণের প্রস্তাব করা হয়েছে। এ ছাড়া দুর্গাপূজার ছুটি দুই দিন নির্ধারণের প্রস্তাব করা হয়েছে।

আওয়ামী লীগ সরকারের সময় দুই ঈদ এবং দুর্গাপূজার ছুটি বাড়ানোর উদ্যোগ নেওয়া হলেও পরে তা আর আলোর মুখ দেখেনি। ফলে এখন ঈদে তিন দিন এবং পূজায় এক দিন সাধারণ ছুটি থাকে। তবে কয়েক বছর ধরে নির্বাহী আদেশে ঈদের ছুটি এক দিন করে বাড়িয়ে আসছিল সরকার। 


সর্বশেষ সংবাদ