বন্যার্তদের সহায়তায় একদিনের বেতন দেবেন বিকাশের কর্মীরা

বিকাশ
বিকাশ  © ফাইল ছবি

দেশজুড়ে ৬ জেলায় আকস্মিক বন্যায় মোট ১ লাখ ৮৯ হাজার ৬৬৩টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এখন পর্যন্ত ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ১৭ লাখ ৯৬ হাজার ২৪৮ জন। বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। ফেনীতে নৌবাহিনীর পক্ষ থেকে উদ্ধার সহায়তা বাড়ানো হয়েছে।

চলমান বন্যায় এখন পর্যন্ত দেশের আট জেলার ২৯ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং দুইজনের মৃত্যু হয়েছে। এমন সময়ে মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছেন মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। বন্যার্তদের জন্য নিজেদের বেতনের একদিনের অর্থ দেওয়ার ঘোষণা দিয়েছেন বিকাশের কর্মীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে বিকাশ লিমিটেডের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ ঘোষণা দেওয়া হয়। এতে বলা হয়েছে, সারাদেশে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে বিকাশের সকল কর্মী তাদের একদিনের বেতন অনুদান করেছেন।

২০১১ সালে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে বিকাশ। বর্তমানে গ্রাহক সংখ্যা ৭ কোটিরও বেশি। দেশজুড়ে প্রায় ৩ লাখ ৩০ হাজার এজেন্ট ও ৫ লাখ ৫০ হাজার মার্চেন্ট রয়েছে বিকাশের। এদিকে টানা বৃষ্টিপাত ও ভারত থেকে নেমে আসা ঢলে মৌলভীবাজার জেলার পাঁচটি নদ-নদীতে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কুশিয়ারা, মনু, ধলাই ও জুড়ী নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে বইছে।


সর্বশেষ সংবাদ