আন্দোলন ঘিরে গ্রেপ্তার আতঙ্কের কথা জানালেন চরমোনাই পীর

চরমোনাই পীর
চরমোনাই পীর  © টিডিসি ফটো

চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, ‌‘কোটা সংস্কার আন্দোলন ঘিরে আমাদের অনেককেই গ্রেফতার করা হয়েছে। আমরাও এখন গ্রেফতার আতঙ্কে রয়েছি।’ আজ সোমবার দলের এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

চরমোনাই পীর বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনকারীদের অস্ত্রের মুখে জিম্মি করে বিবৃতি দেওয়া হয়েছে, তা পরিষ্কার। ছাত্রদের দাবির সঙ্গে আমরা একমত ছিলাম এবং আছি। যতক্ষণ পর্যন্ত এই অন্যায় জুলুমের বিচার না হবে, ততদিন আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাজনৈতিক দলীয় ব্যানারে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজপথে ছিল, আছে। ছাত্র আন্দোলনেও আমাদের সঙ্গে একাত্মতা রয়েছে।

আরেক প্রশ্নের উত্তরে দলটির আমীর বলেন, ‘বিএনপি একটি প্ল্যাটফর্ম, তারা তাদের মতো করে আন্দোলন করছে। আমরা আমাদের মতো করে আন্দোলন করছি। ভবিষ্যতে যদি এক সঙ্গে আন্দোলনের পরিস্থিতি আসে, তাহলে সে অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।’ এক প্রশ্নে তিনি বলেন, রাজনৈতিক দলীয় ব্যানারে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজপথে ছিল, আছে। ছাত্র আন্দোলনেও আমাদের সঙ্গে একাত্মতা রয়েছে।

এদিকে নিরাপত্তা হেফাজতের নামে আটক মো. নাহিদ ইসলাম, সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ, মো. আবু বাকের, আসিফ মাহমুদ ও নুসরাত তাবাসসুমকে মুক্তি দিতে হবে বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। সোমবার (২৯ জুলাই) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, নিরাপত্তা হেফাজতের নামে বেশ কয়েকদিন ধরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ জন সমন্বয়ককে ডিবি অফিসে আটকে রাখা হয়েছে। তাদের পরিবার ও স্বজনদের সঙ্গে দেখা পর্যন্ত করতে দেওয়া হচ্ছে না। বিভিন্ন সূত্রে আমরা জানতে পেরেছি, এজন্য স্বজনদের মাঝে মারাত্মক উৎকণ্ঠা বিরাজ করছে।

তিনি বলেন, ডিবি হেফাজতে থেকেই আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন সমন্বয়করা। এদিকে, সাধারণ ছাত্ররা মনে করছে, গোয়েন্দা সংস্থা বলপূর্বক এবং ভয়ভীতি প্রদর্শন করে তাদের বাধ্য করছে। এ কারণে সাধারণ শিক্ষার্থীরা আটক সমন্বয়কদের সেই ঘোষণা প্রত্যাখ্যান করেছেন। দিনের পর দিন সাধারণ ছাত্রদের নিরাপত্তার নামে তাদের ও তাদের পরিবারের ইচ্ছার বিরুদ্ধে আটকে রাখাকে আমরা আইন সম্মত মনে করি না।


সর্বশেষ সংবাদ