মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদি। আগামী রবিবার নরেন্দ্র মোদির শপথ নেওয়ার কথা রয়েছে। শপথ অনুষ্ঠানে যোগ দিতে সফরসঙ্গীদের নিয়ে নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শনিবার (৮ জুন) বেলা ১১টা ১৫ মিনিটের দিকে নয়াদিল্লির ভিভিআইপি বিমানবন্দর পালাম এয়ার ফোর্স স্টেশনে পৌঁছান তিনি।

জানা গেছে, নয়াদিল্লিতে অবস্থানকালে সরকারপ্রধান শেখ হাসিনা রোববার (৯ জুন) সন্ধ্যা ৭টা ২০ মিনিটে রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদানের পর ভারতের নবনির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত বৈঠক করবেন। পরে তিনি ভারতের রাষ্ট্রপতি আয়োজিত রাষ্ট্রীয় নৈশভোজে যোগ দেবেন।

এর আগে বুধবার টেলিফোনে আলাপকালে তার সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান নরেন্দ্র মোদি। শেখ হাসিনা এ আমন্ত্রণ সাদরে গ্রহণ করেন। ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ জোট ২৯৩টি এবং ইন্ডিয়া জোট ২৩৩টি আসনে জয় লাভ করে। এর আগে ৮ জুন মোদির শপথ অনুষ্ঠানের কথা ছিল।

ভারতের প্রধানমন্ত্রী মোদীকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার এক বার্তায় বলেন, “বাংলাদেশের জনগণ এবং আমার নিজের পক্ষ থেকে ১৮তম লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বে এনডিএ এর নিরঙ্কুশ বিজয়ের জন্য আপনাকে আমার আন্তরিক অভিনন্দন জানাতে চাই।” ‘বিরল’ তৃতীয় মেয়াদে নতুন করে জনগণের রায় নিয়ে মোদীর এ নবযাত্রায় দুই দেশের বন্ধুত্বপূর্ণ ও ঘনিষ্ঠ সম্পর্ক সব ক্ষেত্রেই অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন সরকারপ্রধান।

আগামী সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর দিল্লি থেকে দেশের পথে রওনা হওয়ার কথা রয়েছে।

 

সর্বশেষ সংবাদ