তফসিলকে স্বাগত জানিয়ে জাসদের মিছিল

তফসিলকে স্বাগত জানিয়ে জাসদের মিছিল
তফসিলকে স্বাগত জানিয়ে জাসদের মিছিল  © টিডিসি ফটো

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। তফসিল ঘোষণার পর বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে এ প্রতিক্রিয়া জানান। পরে দলটির পক্ষ থেকে একটি মিছিল বের করা হয়।

ঘোষিত তফসিল নিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জাসদ নেতারা বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার মধ্য দিয়ে দেশের সর্বোচ্চ আইন সংবিধান সমুন্নত থাকলো, সংবিধানের প্রাধান্য সংরক্ষিত হলো, নির্বাচন বিরোধী দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীরা ও সন্ত্রাসবাদী শক্তি পরাজিত হলো। তারা বলেন, যারা নির্বাচন বানচালের অপচেষ্টা করবে জনগণেকে সাথে নিয়ে তাদের প্রতিহত করা হবে।

পরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কার্যালয় থেকে জাসদের নেতা-কর্মীরা একটি মিছিল বের করেন। মিছিলটি গুলিস্থান, বঙ্গবন্ধু এভিনিউ, তোপখানা, পল্টন, বায়তুল মোকাররম এলাকা প্রদক্ষিণ করে।

এর আগে সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি।


সর্বশেষ সংবাদ